ঢাকা, শনিবার ২৫, জানুয়ারি ২০২০ ১৩:১৬:০১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা ৪র্থ মঙ্গলবার থেকে হতে পারে বৃষ্টি, বাড়বে শীতের প্রকোপ দেশজুড়ে চলছে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন তুরস্কে ৬ দশমিক ৭ মাত্রার ভূমিকম্পে নিহত ১৮ চীনে ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪১

বুলবুলের তাণ্ডবে পাঁচ নারীসহ ৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:০৯ পিএম, ১০ নভেম্বর ২০১৯ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে গাছ ও ঘর চাপা পড়ে এবং আশ্রয়কেন্দ্রে অসুস্থ হয়ে সাত জেলায় পাঁচ নারীসহ ৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার (১০ নভেম্বর) এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

খুলনা:

খুলনার দাকোপ উপজেলার দক্ষিণ দাকোপ গ্রামে গাছচাপা পড়ে মারা গেছেন সুভাষ মণ্ডলের স্ত্রী প্রমিলা মণ্ডল (৫২)। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল ওয়াদুদ জানান, রাতে প্রমীলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে ছিলেন। আজ সকাল ৯টা-সাড়ে ৯টার দিকে নিজের বাড়িতে যান তিনি। সেসময় একটি গাছ তার ওপরে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এছাড়া, খুলনার দিঘলিয়া উপজেলায় সেনহাটি গ্রামে আলমগীর হোসেন (৩৫) নামে এক যুবক গাছ চাপা পড়ে মারা যান।

পিরোজপুর:

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় দমকা হাওয়ায় গাছ চাপা পড়ে ননী শিকারীর নামে এক ব্যক্তি প্রাণ হারায়।  তার বাড়ি নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়নের লড়া গ্রামে।  

নাজিরপুর থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, সকালে ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানলে গাছ উপড়ে ননীর বাড়ির উপর পড়ে। এই সময় গাছের নিচে চাপা পরে ঘটনাস্থলেই মারা যান তিনি।  

এছাড়া, উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদে বসতঘরের ওপর গাছ পড়ে নজরুল ইসলামের ছেলে নাসির (১৬) ও মেয়ে সুমী (৮) গুরুতর আহত হন বলে  জানান ইউপি চেয়ারম্যান হাসনাত ডালিম।

বরগুনা:

বরগুনা সদরের এম বালিয়াতলী ডি এন কলেজ আশ্রয়কেন্দ্রে শনিবার রাতে গৃহবধূ হালিমা খাতুন মারা গেছে, সে আগে থেকেই অসুস্থ ছিলো, জানিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিচুর রহমান বলেন, শারীরিক অসুস্থতার কারণে মারা গেছেন ৭০ বছর বয়সী হালিমা খাতুন।

মাদারীপুর:

ঝ‌ড়ো হাওয়ায় ঘর চাপা প‌ড়ে মাদারীপুর সদর উপজেলায় সা‌লেহা বেগম (৪০) না‌মে এক নারী মারা যান বলে জানিয়েছেন উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা সাইফু‌দ্দিন গিয়াস। তিনি সদর উপ‌জেলার ঘটমা‌ঝি গ্রা‌মের আজাদ খাঁ‌য়ের স্ত্রী।

সাইফু‌দ্দিন বলেন, বুলবু‌লের তান্ডবে সা‌লেহা বেগমের ঘর বাতা‌সে হে‌লে পড়লে ঘ‌রের ভেত‌রে থাকা এক‌টি আলমা‌রি গা‌য়ের ওপর প‌ড়ে গুরুতর আহত হন তিনি। তা‌কে উদ্ধার করে সদর হাসপাতা‌লে নি‌য়ে গেলে সেখানে কর্তব্যরত চি‌কিৎসক সা‌লেহাকে মৃত ঘোষণা ক‌রেন।  

পটুয়াখালী:

পটুয়াখালীর মির্জাগঞ্জে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ঘরে গাছ ভেঙ্গে চাপা পড়ে এক বৃদ্ধ নিহত হয়েছে। রবিবার (১০ নভেম্বর) ভোর রাতে এ ঘটনায় হামেদ ফকির (৬০) নামে ওই বৃদ্ধের মৃত্যু হয়। তিনি পেশায় মৎসজীবী ছিলেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন, মির্জাগঞ্জ থানার ওসি শওকত আনোয়ার।

বরিশাল:

বরিশালের উজিরপুর পৌর শহরের এক নম্বর ওয়ার্ডে রবিবার বেলা ২টার দিকে গাছের নিচে চাপা পড়ে আশালতা মজুমদার (৬০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়।  এই তথ্য জানিয়েছে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। তিনি বলেন, বুলবুলের প্রভাবে প্রবল বৃষ্টি ও দমকা হওয়া বইছিলো। এই সময় নিজ ঘরেই অবস্থান করছিলো আশালতা। বাতাসে একটি গাছ উপড়ে তার ঘরের ওপর গিয়ে পরলে ঘটনাস্থলেই তিনি মারা যান।  

বাগেরহাট:

বাগেরহাটের রামপালে ঝড়ের সময় গাছ চাপা পড়ে সামিয়া নামের এক কিশোরী মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম।  মেয়েটির বাড়ি রামপালের উজলপুর এলাকায়।  

-জেডসি