ঢাকা, বৃহস্পতিবার ১২, ডিসেম্বর ২০১৯ ১৬:৩৯:২৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ব্রিটেনে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শুরু দুর্নীতির জন্য সব অর্জন ম্লান হয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী এই রায় নজিরবিহীন: খালেদা জিয়ার আইনজীবী খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ রাজধানীতে ভবনের ছাদে মিলল দম্পতির লাশ

বুলবুলের রেশ না কাটতেই আসছে ঘূর্ণিঝড় ‘নাকরি’

ডেস্ক রিপোর্ট | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৫০ পিএম, ১৩ নভেম্বর ২০১৯ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সদ্য বিদায় হওয়া ভয়াবহ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ভারতসহ বাংলাদেশের অনেকটাই ক্ষয়ক্ষতি করে গেছে। এই দুর্ঘটনায় সারা দেশে ২৩ জনের প্রাণহানিসহ ঘরবাড়ি ও ফসলি জমি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘূর্ণিঝড় বুলবুলের রেশ না কাটতেই এরই মধ্যে দক্ষিণ বঙ্গোপসাগরে তৈরি হয়েছে অন্য একটি ঘূর্ণিঝড়। যার নাম দেয়া হয়েছে ‘নাকরি’।

ভারতীয় আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার ঘূর্ণিঝড় ‘নাকরি’ বঙ্গোপসাগরে শক্তি বাড়িয়ে অন্ধ্রপ্রদেশের উত্তর দিক ও ওড়িশা উপকূলবর্তী এলাকাগুলোতে আঘাত হানবে। এর প্রভাব বাংলাদেশেও পড়বে।

এছাড়া চেন্নাইসহ উত্তর তামিলনাড়ুর উপর দিয়েও ঘূর্ণিঝড়টি বয়ে যাওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, দক্ষিণ চীন সাগরে মাতমো নামক ঘূর্ণাবর্ত থেকে বুলবুলের সৃষ্টি হয়েছিল। একই উৎপত্তিস্থল থেকে এখন উৎপত্তি হয়ে দক্ষিণ চীন সাগরে বিরাজ করছে ঘূর্ণাবর্ত ‘নাকরি’।

আপাতত ‘নাকরি’ যথেষ্ট শক্তিশালী হয়ে ধীরে ধীরে ভিয়েতনামের দিকে এগোচ্ছে। ঘূর্ণিঝড়টি ভিয়েতনাম হয়ে মিয়ানমার পেরিয়ে বঙ্গোপসাগরে আঘাত হানবে। মূলত সেখান থেকে বাংলাদেশ হয়ে ভারতের অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যায় তাণ্ডব চালাবে।

তবে ‘নাকরি’ কবে নাগাদ বঙ্গোপসাগরে এসে পৌঁছাবে সে বিষয়ে আবহাওয়া অধিদপ্তর থেকে এখনো কিছু জানা যায়নি।

-জেডসি