ঢাকা, বুধবার ২৯, জানুয়ারি ২০২০ ১৬:৪১:০৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ঢাকায় শুক্রবার থেকে যান চলাচল বন্ধ চীনে করোনভাইরাসে আক্রান্ত ৫৯৭৪ রাজনৈতিক কমিটমেন্ট ছাড়া দেশের উন্নতি সম্ভব নয়: প্রধানমন্ত্রী ব্রাজিলের দক্ষিণপূর্বাঞ্চলে বন্যায় ৫২ জনের প্রাণহানি করোনাভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১৩২ সিটি নির্বাচনে থাকছেন ৬৭ বিদেশি পর্যবেক্ষক

বুয়েটে আন্দোলন শিথিল, ভর্তি পরীক্ষা নির্দিষ্ট সময়ে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৫২ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তি পরীক্ষার জন্য আগামীকাল রোববার ও সোমবার আন্দোলন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার্থীরা। ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

আজ শনিবার দুপুরে ক্যাম্পাসে ক্যাফেটেরিয়ার সামনে আলোচনা করে তারা এ সিদ্ধান্ত নেন।

আন্দোলনকারীরা শিক্ষার্থীরা জানান, ভর্তিচ্ছুদের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসময় পরীক্ষার্থীদের নিরাপত্তা দেওয়ারও ঘোষণা দেন তারা।  

তবে ভর্তি পরীক্ষার পর আবারও আন্দোলনে নামবেন বলে জানান শিক্ষার্থীরা।

এর আগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে অবৈধভাবে থাকা শিক্ষার্থীদের হলত্যাগ এবং ছাত্র রাজনীতি বন্ধসহ পাঁচ দফা দাবি মেনে নিয়েছে কর্তৃপক্ষ। একই সঙ্গে এ সংক্রান্ত নোটিশও জারি করা হয়েছে।

বুয়েট কর্তৃপক্ষ স্বাক্ষরিত পৃথক পাঁচটি আদেশ আজ শনিবার দুপুরে প্রকাশ করা হয়।

শিক্ষার্থীদের পাঁচ দফা দাবিগুলো হলো- আবরার হত্যাকারীদের বুয়েট থেকে আজীবন বহিষ্কার করা হবে এ মর্মে নোটিশ দেওয়া, সাংগঠনিক রাজনীতি নিষিদ্ধের জন্য অবৈধ ছাত্রদের সিট বাতিল করা,সাংগঠনিক অফিস সিলগালা করা, ফাহাদের মামলার খরচ দেওয়ার নোটিশ দেওয়া, ভিন্নমত দমানোর নামে নির্যাতন বন্ধে প্রশাসনের সক্রিয় ভূমিকা নিশ্চিত করা এবং এ ধরনের ঘটনা প্রকাশে একটি কমন প্ল্যাটফর্ম ব্যবহার করে সব হলের সিসিটিভির ফুটেজে সার্বক্ষণিক মনিটরিং করা।