ঢাকা, শুক্রবার ২৮, ফেব্রুয়ারি ২০২০ ৫:২৬:২৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট এবার পাকিস্তানে করোনাভাইরাসের হানা খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ মশা যেন ভোট খেয়ে না ফেলে, মেয়রদের প্রতি প্রধানমন্ত্রী করোনা আতঙ্কে সৌদি ভ্রমণ ভিসা স্থগিত

বোন হারানোর শোক বুকে চেপে আকবরের বিশ্বজয়

খেলাধুলা ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৫৮ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২০ সোমবার

বোন হারানোর শোক বুকে চেপে আকবরের বিশ্বজয়

বোন হারানোর শোক বুকে চেপে আকবরের বিশ্বজয়

আকবর আলী এখন এক নতুন মহাকাব্যের নাম। শোককে শক্তিতে পরিণত করে বিশ্বজয়ের গল্প লিখেছেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক এই আকবর আলী। বিশ্বকাপের গ্রুপপর্বের খেলা চলাকালীন সময়ে (২২ জানুয়ারি) হারান প্রাণপ্রিয় বোনকে। আকবরকে পরিবারের পক্ষ থেকে এই খবর জানানো হয়নি। যদি আকবর ভেঙে পড়েন! বোনের মৃত্যু আকবর কি না শুনে থাকতে পারেন?

২৪ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। এরপরই আকবর তার মেজো ভাইকে ফোন দিয়ে জিজ্ঞেষ করেন তাকে কেন জানানো হয়নি এই খবর! ১৮ জানুয়ারি বিশ্বকাপের প্রথম ম্যাচে আকবরদের খেলা টিভিতে দেখেছিলেন তার বোন খাদিজা, এর চার দিনের মাথায় তিনি মারা যান জমজ সন্তান জন্ম দিতে গিয়ে।

বোন মারা যাওয়ার পরই বাংলাদেশের নকআউট পর্বের খেলা শুরু হয়েছিল। অর্থাৎ হারলেই বাদ। কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকা ও সেমিফাইনালে নিউজিল্যান্ডকে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। আর গতকাল ভারতকে হারিয়ে বিশ্বজয়ে গল্প লিখেন লাল সবুজের যুবারা।

আকবর হয়তো বুঝে গিয়েছিলেন তার কাঁধে বাংলাদেশের নেতৃত্ব। তার ভেঙে পড়লে চলবে না। এজন্যই হয়তো শোককে শক্তিতে রুপান্তরিত করে এনে দেন বিশ্বকাপ। ফাইনালে কঠিন চাপ কাটিয়ে অপরাজিত ৪৩ রানের মহাকাব্যিক ইনিংসেই ভারতকে হারানোটা সহজ হয়।