ঢাকা, শুক্রবার ২০, সেপ্টেম্বর ২০১৯ ১৮:১৪:২১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
নয়নের সঙ্গে শারীরিক সম্পর্কের কথা স্বীকার মিন্নির, দিলেন বর্ণনা যুক্তরাষ্ট্রের উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ খুলনা মেডিকেলে ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু

ব্লু ইকোনমি কনফারেন্স আজ শুরু

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১৬ পিএম, ৪ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

ভারত মহাসাগরীয় অঞ্চলের সব সম্ভাবনার সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে টেকসই সমুদ্র অর্থনীতিকে উৎসাহিত করার লক্ষ্যে রাজধানীতে আজ বুধবার থেকে শুরু হচ্ছে ব্লু ইকোনমি মিনিস্টারিয়েল কনফারেন্স।

হোটেল ইন্টারকন্টিনেন্টালে দুদিনব্যাপী ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) এ কনফারেন্সের আয়োজন করছে। এতে বিশ্বের ৩১ দেশের মন্ত্রী, উপমন্ত্রী, সচিবসহ উচ্চপর্যায়ের শতাধিক প্রতিনিধি অংশ নেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ভারত মহাসাগরীয় অঞ্চলের জোট আইওআরএর এটি তৃতীয় আঞ্চলিক সম্মেলন। সম্মেলনের সার্বিক আয়োজনের দায়িত্বে রয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম ইউনিট। এটি ঢাকায় গত বছরের ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের পর মন্ত্রীপর্যায়ের দ্বিতীয় বড় আয়োজন। এতে ২২ সদস্য রাষ্ট্র এবং ৯টি ডায়ালগ পার্টনারসহ মোট ৩১ রাষ্ট্রের প্রতিনিধি যোগ দিচ্ছেন।

অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল সি-বেড অথরিটির সেক্রেটারি জেনারেল এবং আইওআরএর সেক্রেটারি জেনারেলও উপস্থিত থাকবেন।

এদিকে সম্মেলন ঘিরে ঢাকার একাধিক পাঁচতারা হোটেলসহ গোটা শহরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ করে কূটনৈতিক এলাকা গুলশান-বনানী-বারিধারাকে নিরাপত্তাবলয়ে নেওয়া হয়েছে।