ঢাকা, বুধবার ১৫, জুলাই ২০২০ ২৩:৫৭:৩২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না: শিক্ষামন্ত্রী জামালপুরের ৭ উপজেলায় ভয়াবহ রূপ নিচ্ছে বন্যা শেখ হাসিনার কারাবন্দি দিবস আগামীকাল সাহেদের প্রতারণার শিকারদের সহায়তা দিচ্ছে র‍্যাব: ডিজি (র‍্যাব) ২১০০ সালে বিশ্বের জনসংখ্যা হবে ৮ শ’ ৮০ কোটি কাল ১ কোটি চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩, শনাক্ত ৩৫৩৩

ভয়াবহ দাবানলে হুমকির মুখে সিডনিসহ ৪ অঞ্চল

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩১ পিএম, ১৩ নভেম্বর ২০১৯ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ভয়াবহ দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস। রাজ্যজুড়ে ৬০টিরও বেশি দাবানল জ্বলছে। যার মধ্যে অধিকাংশই নিয়ন্ত্রণের বাইরে। দাবানল ছড়িয়ে পড়েছে প্রতিবেশি কুইন্সল্যান্ডেও। এরই মধ্যে রাজ্যদুটিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

জনবহুল শহর সিডনিসহ নিউ সাউথ ওয়েলসের ৬ শতাধিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। বাড়ি ছাড়তে বাধ্য হয়েছে প্রায় ৬০ লাখ মানুষ। বিভিন্ন এলাকার মানুষদের নিরাপদে সরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অত্যাধিক তাপমাত্রা ও বাতাসের কারণে দাবানল আরও বাড়বে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অধিদফতর। হুমকির মুখে রয়েছে গ্রেটার সিডনি, গ্রেটার হানটার, ইলাওয়ারা ও শোলহেইভেন অঞ্চল।

কর্তৃপক্ষ বলছে, এ যাবৎকালের সবচেয়ে ভয়াবহ দাবানলের মুখোমুখি হয়েছে নিউ সাউথ ওয়েলস। দাবানল নিয়ন্ত্রণে কাজ করছে তিন হাজার দমকল কর্মী। তবে বাতাসের তীব্রতা বেশি থাকায় বেশ বেগ পোহাতে হচ্ছে তাদের।

বেশ কয়েকটি দাবানল জ্বলছে অস্ট্রেলিয়ার দক্ষিণাঞ্চলেও।

-জেডসি