ঢাকা, মঙ্গলবার ২৬, জানুয়ারি ২০২১ ১১:০৬:২৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পাচ্ছেন ১০ জন অমর একুশে বইমেলা শুরু ১৮ মার্চ করোনায় আরও ১৮ মৃত্যু, শনাক্ত ৬০২ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৫ কোভিড সংক্রান্ত ভ্রমণ নিষেধাজ্ঞা পুনর্বহাল করবেন বাইডেন

মাইনাস ২৫ ডিগ্রি তাপমাত্রায় স্পেন, মৃত্যু ৭

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৫ পিএম, ১৩ জানুয়ারি ২০২১ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

মাইনাস ২৫ ডিগ্রিতে নেমেছে স্পেনের তাপমাত্রা। যেন ডিপ ফ্রিজ! হাড় জমে যাওয়া ঠান্ডা আর তীব্র তুষারঝড়ে হিমশিম খাচ্ছে স্থানীয় জনজীবন। ভয়াবহ এই ঠান্ডায় এখন পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এই পরিস্থিতিতে বয়স্কদের বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে স্পেনের মোলিনা ডি আরাগন এবং তেরুয়েল এলাকার তাপমাত্রা নেমে এসেছিল মাইনাস ২৫ ডিগ্রি সেলসিয়াসে যা স্পেনের ইতিহাসে ২০ বছরের মধ্যে সর্বনিম্ন। স্টর্ম ফিলোমেনা বরফে পরিণত হয়েছে আর এতে করে পরিবহন ব্যবস্থা ব্যহত হচ্ছে।

স্বাস্থ্য সংশ্লিষ্টরা স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, মঙ্গলবার মাদ্রিদের আঞ্চলিক হাসপাতালগুলোতে ১ হাজার ২০০ জনেরও বেশি মানুষ ভর্তি হয়েছেন, যারা বরফ দুর্ঘটনায় আহত। অর্থাৎ, হাসপাতালগুলোতে প্রতি ঘণ্টায় রোগী আসছেন গড়ে ৫০ জনেরও বেশি। এছাড়া এই পরিস্থিতিতে বিপর্যস্ত হচ্ছে বিদ্যুৎ ব্যবস্থা।

-জেডসি