ঢাকা, বৃহস্পতিবার ২০, জুন ২০১৯ ৭:০৬:৩৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
ট্যানারির বর্জ্য দিয়ে পোল্ট্রির খাবার, ১০ জনের কারাদণ্ড নরসিংদীতে স্কুলছাত্রীকে পুড়িয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৪ জাপানে ৬.৮ মাত্রার ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি দুই মামলায় খালেদার ৬ মাসের জামিন

মানুষের দেখা সবচেয়ে বড় অজগর ধরা পড়লো ফ্লোরিডায়!

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:০৫ পিএম, ৯ এপ্রিল ২০১৯ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মার্কিন প্রাণী বিজ্ঞানীদের হাতে ধরা পড়েছে ১৭ ফুট দীর্ঘ গর্ভবতী একটি অজগর সাপ। সাপটির পেতে ৭৩ টি ডিম রয়েছে এবং এগুলো পরিণত হওয়ার পর্যায়ে রয়েছে বলেও জানান বিজ্ঞানীরা। ডিমসহ অজগরটির ওজন ১৪০ পাউন্ড। অতীতে এতো বড়ো অজগর কারো নজরে আসেনি বলে দাবি করেছে বিজ্ঞানীরা। তারা আরো জানান, দক্ষিণ ফ্লোরিডার সবচেয়ে বড় সাইপ্রাস ন্যাশানাল প্রিজার্ভ এলাকা থেকে নতুন ট্র্যাকিং প্রযুক্তির সাহায্যে বিশাল আকৃতির অজগরটিকে ধরেন তারা।

বিজ্ঞানীরা ধারণা করছেন, এই গর্ভবতী অজগরের সঙ্গে পুরুষ অজগরেরও থাকার কথা। এখন সেই অজগরটিকে খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছেন তারা। কেননা গর্ভবতী অজগর যেখানে থাকে তার কাছাকাছি পুরুষ অজগরটিরও থাকার কথা।

বিজ্ঞানীদের এই প্রতিনিধি দলটি জানান, অজগর সাপটিকে উদ্ধারের পর সেটি নিয়ে গবেষণা করার জন্য প্রয়োজনীয় সামগ্রী তারা আনিয়ে নিয়েছেন। এসবের সাহায্যে অজগর সাপের জীবন–প্রক্রিয়া সম্পর্কে অনেক তথ্য জানা সম্ভব হবে ধারণা করা হচ্ছে।


-জেডসি