ঢাকা, মঙ্গলবার ১১, আগস্ট ২০২০ ১:৪৩:১২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শুভ জন্মাষ্টমী আজ, শ্রী কৃষ্ণের জন্মদিন ঢাকাকে তারমুক্ত করার অভিযানে বিপাকে ইন্টারনেট গ্রাহকরা সবার আগে ভ্যাকসিন পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য: স্বাস্থ্যমন্ত্রী দীর্ঘস্থায়ী বন্যার জন্য প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৯, শনাক্ত ২৯০৭

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু বেড়ে এক লাখ ২৬ হাজার

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:২২ এএম, ২ জুলাই ২০২০ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

প্রাণঘাতি করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা এক লাখ ২৬ হাজার ছাড়িয়ে গেছে। এছাড়া, দেশটিতে প্রতিদিন এখন ৪০ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছে।এই অবস্থায় প্রচণ্ড চাপের মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার ফলে কয়েকটি অঙ্গরাজ্যের গভর্নর নতুন করে লকডাউন দিয়েছেন। এর আওতায় এই সমস্ত অঙ্গরাজ্যের রেস্টুরেন্ট এবং বার খোলা যাবে না।

ক্যালিফোর্নিয়া লস অ্যাঞ্জেলস শহর এখন যুক্তরাষ্ট্রের করোনা মহামারীর কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। লস অ্যাঞ্জেলেস কাউন্টির সমস্ত সমুদ্র সৈকত বন্ধ করে দেয়া হয়েছে। অন্যদিকে, অ্যারিজোনা অঙ্গরাজ্যের সমস্ত বার, জিম এবং মুভি থিয়েটার অন্তত ৩০ দিনের জন্য বন্ধ করা হয়েছে। এছাড়া কমপক্ষে ২০টি অঙ্গরাজ্য বন্ধ রাখা হয়েছে।

এদিকে, নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে বলেছেন, করোনা ভাইরাসের মহামারী মোকাবেলার জন্য মার্কিন প্রশাসন যথেষ্ট ব্যবস্থা নিচ্ছে না। তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প ব্যবসাপ্রতিষ্ঠান উন্মুক্ত করার বিষয়ে যে সিদ্ধান্ত নিয়েছিলেন সেটি আসলে যুক্তরাষ্ট্রের জন্য হিতে বিপরীত হয়েছে।

-জেডসি