ঢাকা, শুক্রবার ২২, নভেম্বর ২০১৯ ১১:৫৩:২৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কলকাতায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী আবরার হত্যা: বুয়েটের ২৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার ইডেনে ম্যাচ দেখার ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক যুক্তরাষ্ট্রে বন্দি এক লাখের বেশি শিশু: জাতিসংঘ অপ্রয়োজনে সিজার করায় ক্ষতিপূরণ চেয়ে রিট কপ২৫ সম্মেলনে যোগ দিতে স্পেন যাচ্ছেন প্রধানমন্ত্রী

যেভাবে ডিম খেলে দ্রুত ওজন কমবে

ফিচার ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৪ পিএম, ২২ জুন ২০১৯ শনিবার

সুষম ও পুষ্টিকর খাবারের তালিকায় সবচেয়ে সহজলভ্য হলো ডিম। প্রায় প্রতি দিন সব বাড়িতেই কম-বেশি ডিম খাওয়া হয়। তবে বাড়িতে ছোট বাচ্চা থাকলে ডিমের চাহিদা আরও বেড়ে যায়। কিন্তু আমরা কি জানি, ওজন কমাতে ডিম অত্যন্ত কার্যকরী!

তবে চলুন জেনে নিই কোন পদ্ধিতে ডিম খেলে ওজন কমবে-

ডিম আর নারিকেলের তেল

নারিকেলের তেল আমাদের বিপাক ক্রিয়াকে সক্রিয় করতে সাহায্য করে।  তাই তেল বা মাখনের পরিবর্তে নারিকেলের তেল দিয়ে ডিমের ওমলেট তৈরি করে খেয়ে দেখুন।  উপকার পাবেন।

ডিম আর ওটমিল

ডিম আর ওটমিল একসঙ্গে খেয়ে দেখুন। এই দুই উপাদানের মিশেলে ঝটপট ওজন কমবে। খাবার ধীরে ধীরে হজম করায় ওটমিল। ওটমিল পাচক রস ক্ষরণের মাত্রা নিয়ন্ত্রণে রাখে এবং একই সঙ্গে অতিরিক্ত অ্যাসিড ক্ষরণে বাধা দেয়।  ডিম আর ওটমিল একসঙ্গে খেতে পারলে আমাদের বিপাক প্রক্রিয়া সক্রিয় হয়ে ওঠে।

ডিম আর পালং শাক

পালং শাকে রয়েছে প্রচুর পরিমাণে আয়রন।  পালং শাক খেলে দীর্ঘক্ষণ পেট ভরা থাকে বা খিদে বোধ হয় না।  তাই ডিমের সঙ্গে পালং শাক অবশ্যই একসঙ্গে পাতে রাখুন।