ঢাকা, শুক্রবার ১৩, ডিসেম্বর ২০১৯ ১৮:৩২:৩০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শহীদ বুদ্ধিজীবী দিবস কাল গুগল সার্চের শীর্ষ দশে দীপু মনি রোহিঙ্গা গণহত্যা ইস্যুতে শুনানি শেষ; শিগগিরি রায় পেঁয়াজের দাম কমে অর্ধেকে নেমেছে, সবজিতেও স্বস্তি বিশ্বের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা ফিলিপাইন্সে সড়ক দুর্ঘটনায় শিশুসহ ৬ জন নিহত

রাজধানীতে ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত ৪৬ জন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০২ পিএম, ২৪ নভেম্বর ২০১৯ রবিবার

ডেঙ্গু মশা

ডেঙ্গু মশা

গত ২৪ ঘন্টায় সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে ৯২ জন। এরমধ্যে রাজধানী ঢাকাসহ দেশের ৬৩ জেলায় সমান সংখ্যক রোগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে।

অর্থাৎ রাজধানী ঢাকায় ৪৬ জন এবং দেশের ৬৩ জেলায় ৪৬ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে। শনিবার এই সংখ্যাটি ঢাকায় ছিল ৩২ জন, ঢাকার বাইরে ৫৮ জন।

রবিবার (২৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা.আয়শা আক্তার এতথ্য জানান।


ডা.আয়শা আক্তার জানান, গত জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত সারাদেশে ৯৯ হাজার ৫শ ৪৫ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৮ হাজার ৭শ ৪৫ জন।

তিনি জানান, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি রোগী ৫৬৫ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে সর্বমোট ভর্তি রোগী ২৭৬ জন। অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ভর্তি রোগী ২৮৯ জন।

গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রােগী ভর্তি হয়েছে ১৪ জন। ঢাকা বিভাগে (ঢাকা শহর ব্যতীত) ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ১৬ জন, খুলনা বিভাগে ৯ জন, রংপুর বিভাগে একজন, রাজশাহী বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ৩ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে।

তবে, সিলেট বিভাগে এই দিনে কেউ ডেঙ্গু আক্রান্ত হয়নি।

এদিকে, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৬৪ টি মৃত্যুর তথ্য প্রেরিত হয়েছে । এরমধ্যে আইইডিসিআর ১৯৩ টি মৃত্যু পর্যালোচনা সমাপ্ত করে ১২১ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।