ঢাকা, বুধবার ২১, অক্টোবর ২০২০ ৪:৩১:৩৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনায় প্রাণ গেল আরও ১৮ জনের মাধ্যমিক স্কুলে মূল্যায়ন কীভাবে: শিক্ষামন্ত্রী জানাবেন কাল কোয়ারেন্টিনে রাখার ব্যর্থতায় করোনা আক্রান্ত বাড়ছে: হু সঠিক পদক্ষেপ নেয়ায় করোনায় মৃত্যুর হার কম: প্রধানমন্ত্রী বিশ্বে করোনা আক্রান্ত ছাড়াল ৪ কোটি ৬ লাখ

রাতভর বৃষ্টিতে ঢাকার সড়কে জলাবদ্ধতা, দুর্ভোগে নগরবাসী

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:০৫ পিএম, ২০ জুলাই ২০২০ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাতভর টানা বৃষ্টিতে ঢাকার প্রধান প্রধান সড়ক থেকে ছোট ছোট গলিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষ।এতে ব্যাহত হয়েছে যান চলাচলও।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, সোমবার ভোর ৬টা পর্যন্ত প্রায় ১৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এতে রাজধানীর বিভিন্ন এলাকায় সড়কে জলাবদ্ধতার তৈরি হয়েছে।

রবিবার রাত থেকে শুরু হয় বৃষ্টি। আজ সকালেও মুসলধারে বৃষ্টি পড়তে থাকে। টানা বৃষ্টিতে ডুবে গেছে রাজধানীর সড়ক ও ফুটপাত। কোথাও কোথাও সড়কে হাঁটুপানি জমে থাকতে দেখা যায়।

সকালে রাজধানীর প্রধান প্রধান সড়কে পানি মাড়িয়ে যানবাহন চলতে দেখা যায়। কোথাও কোথাও পানিতে যানবাহন বিকল হতেও দেখা গেছে। এতে যানজটেরও সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর মিরপুর এলাকার কাজীপাড়া থেকে মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকা পর্যন্ত কোথাও হাঁটু আবার কোথাও কোমড় পানি। যানবাহন চলাচলে অসুবিধা হওয়ায় যানজট লেগেই আছে। আবার জলাবদ্ধতা দেখা দিয়েছে তেজগাঁওয়ের নাখালপাড়া, বেগুনবাড়ি, ফার্মগেটের পশ্চিম তেজতুরী বাজার, পশ্চিমবাজার ও বসুন্ধরা সিটির পেছনের গলিতে। সেখানকার বেশ কিছু বাসার নিচতলায় পানি ঢুকে গেছে। এছাড়া মতিঝিল, ধানমণ্ডি, কারওয়ানবাজার, নিউমার্কেট, সংসদ ভবন এলাকা, মালিবাগ, রামপুরা, পুরান ঢাকা, মোহাম্মদপুর, শান্তিনগর, বাড্ডা ও খিলক্ষেতসহ বিভিন্ন এলাকার সড়কে পানি উঠে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

এ অবস্থায় এসব এলাকার মানুষেরা পড়েছেন ভোগান্তিতে। রিকশাচালক, সবজি বিক্রিতাসহ নিম্নআয়ের মানুষজন পরনের কাপড় ভিজিয়েই তাদের দৈনন্দিন কাজে বেরিয়েছেন। কর্মজীবীদের অনেকেই ভিজে কর্মক্ষেত্রে গেছেন। আবার অনেকে জলাবদ্ধতার কারণে বাসা থেকেই বের হতে পারছেন না।

এমন একজন মিরপুর আল-হেলাল হাসপাতালের পাশের গলির ভাড়াটিয়া আরেফিন ফয়সল লেন, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে আমার আম্মা ভর্তি। তাকে দেখতে যাওয়ার জন্য সকাল ৮টায় বাসা থেকে বের হই। সিঁড়ি দিয়ে নিচেও নামতে পারিনি। দেখি, সিঁড়ি পর্যন্ত পানি চলে এসেছে। নিচতলার বাসায় পানি ঢুকে গেছে। বাসার সামনে কোমর সমান পানি। তাই আর যাওয়া হয়নি। বেলা ১১টা বেজে গেল, কিন্তু এখনও পানি সরছে না।

এমন বেহাল অবস্থা রাজধানীর অনেক বাসিন্দাদের। তারা না পারছেন ঘর থেকে বের হতে, না পারছেন অফিস কিংবা কর্মক্ষেত্রে যেতে। তাছাড়া মিরপুর এলাকায় মেট্রোরেলের কাজের কারণে পানি নিষ্কাষণ হতে সময় লাগছে।

-জেডসি