ঢাকা, বৃহস্পতিবার ১৮, জুলাই ২০১৯ ২:২৩:৫১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
রিফাত হত্যায় মিন্নি জড়িত: তদন্তকারী কর্মকর্তা আগামীতে দেশে বিদ্যুৎচালিত ট্রেন চলবে: প্রধানমন্ত্রী পাসের হারে এগিয়ে মেয়েরা মিন্নি পাঁচ দিনের রিমান্ডে এইচএসসির ফলাফলে সন্তুষ্ট প্রধানমন্ত্রী

রাবি শিক্ষক শফিউল ইসলাম হত্যায় ৩ জনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৭ পিএম, ১৫ এপ্রিল ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. একেএম শফিউল ইসলাম লিলন হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। সোমবার রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুস সালাম পিন্টু, সবুজ ও আরিফুল ইসলাম মানিক। তাদের মধ্যে সবুজ পলাতক রয়েছে। বাকি দুইজন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। এই মামলার বাকি আট আসামি বেকসুর খালাস পেয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৫ নভেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজের বাড়ির সামনেই ড. শফিউল ইসলামকে কুপিয়ে হত্যা করা হয়। পরের দিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে ওই বছরেই ২৩ নভেম্বর যুবদল নেতা আব্দুস সামাদ পিন্টুসহ ছয়জনকে গ্রেফতার করে র‌্যাব। পরে পিন্টুর স্ত্রী নাসরিন আখতার রেশমাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এই হত্যার দায় স্বীকার করে রেশমা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এর এক বছর পরে ২০১৫ সালের ৩০ নভেম্বর এই মামলার তদন্ত কর্মকর্তা রেজাউস সাদিক জেলার যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জলসহ ১১ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে।

চার্জশিটে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখায় কর্মরত নাসরিন আখতারের সাথে শফিউল ইসলামের দ্বন্দ্বের কারণে তার স্বামী যুবদল নেতা আব্দুস সালাম পিন্টু সাঙ্গ-পাঙ্গ নিয়ে এই হত্যাকান্ডের ঘটনা ঘটিয়েছে। পরে এই বিষয়ে নাসরিন আখতার স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

-জেডসি