ঢাকা, বৃহস্পতিবার ১৬, জুলাই ২০২০ ০:২০:০২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না: শিক্ষামন্ত্রী জামালপুরের ৭ উপজেলায় ভয়াবহ রূপ নিচ্ছে বন্যা শেখ হাসিনার কারাবন্দি দিবস আগামীকাল সাহেদের প্রতারণার শিকারদের সহায়তা দিচ্ছে র‍্যাব: ডিজি (র‍্যাব) ২১০০ সালে বিশ্বের জনসংখ্যা হবে ৮ শ’ ৮০ কোটি কাল ১ কোটি চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩, শনাক্ত ৩৫৩৩

লতা মঙ্গেশকর আইসিইউতে

বিনোদন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:১৮ পিএম, ১১ নভেম্বর ২০১৯ সোমবার

কিংবদন্তী কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর

কিংবদন্তী কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর

ভারতীয় কিংবদন্তী কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শ্বাসকষ্টের কারণে আজ সোমবার মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয় তাকে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এই শিল্পীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে জানিয়েছে, গত ২৮ সেপ্টেম্বর ৯০ বছরে পা দেওয়া ভারত রত্ন লতা মঙ্গেশকর শ্বাসকষ্টে ভুগছিলেন। তাকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। স্থানীয় সময় রাত ২টার দিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।

হাসপাতালের চিকিৎসক ফারুক ই উদওয়াদিয়ার অধীনে রয়েছেন লতা।

চিকিৎসক ফারুক জানিয়েছেন, অবস্থা আশঙ্কাজনক হলেও কিছুদিনের মধ্যেই হয়তো সুস্থ হয়ে উঠবেন তিনি।

২০০১ সালে ভারতের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ভারত রত্ন উপাধি দেওয়া হয় এক হাজারের বেশি হিন্দি গানে কণ্ঠ দেওয়া লতা মঙ্গেশকরকে। এ ছাড়া তার ঝুড়িতে রয়েছে ভারতীয় জাতীয় পুরস্কারসহ অজস্র অর্জন। অপর কিংবদন্তি কণ্ঠশিল্পী আশা ভোঁসলে তার ছোট বোন।