ঢাকা, রবিবার ২১, জুলাই ২০১৯ ১৬:৫১:২৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
অনির্দিষ্টকাল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ঢাবি শিক্ষার্থীদের প্রিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশনা ট্রাম্পের কাছে প্রিয়া সাহার নালিশ ‘ছোট্ট ঘটনা’: আইনমন্ত্রী প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা নেয়নি আদালত রাজনৈতিক-অর্থনৈতিক কূটনীতি অনুসরণ করুন: প্রধানমন্ত্রী মিন্নিকে জামিন দেননি আদালত

শরীর কমাতে সরকারের সহায়তা চান তিতি

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:৪১ পিএম, ৮ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ওজন নিয়ে বিপাকে পড়ায় ইন্দোনেশিয়ার সরকারের সাহায্য চেয়েছেন দেশটির ৩৭ বছর বয়সী এক নারী।  ৩৫০ কেজি ওই নারীর নাম তিতি ওয়াতি। তিনি সেন্ট্রাল কালিমান্টান প্রদেশের পালাংকা রায়া সিটি বাসিন্দা। তিতি বলেন, ওজন কমাতে সরকার আমাকে সহায়তা করতে পারে।

গত ৭ বছর ধরে তিতির ওজন আশঙ্কাজনকহারে বাড়ছে। তিতির প্রদেশে তার মতো মোটা নারী আর নেই। নড়াচড়া করতে তার ভীষণ কষ্ট। বেশিরভাগ সময় তাই বাধ্য হয়ে তাকে বিছানাতেই থাকতে হয়।

ওজন কমাতে নানা পদ্ধতি অবলম্বন করেছিলেন তিতি। ওজন কমাতে ভেষজ পানীয় পান করে কাজও হয়েছিল। কিন্তু সেটির অনেক দাম হওয়ায় আর সেটি কিনতে পারেননি।

এ জন্য বেশ শারিরীক কষ্ট পোহাতে হচ্ছে তিতিকে। প্রতিদিন ঘুম থকে ওঠার পর পা অসাড় হয়ে থাকে, সারা শরীরে ব্যথা হয়ে থাকে। এত কষ্টের পরও অবশ্য কোনো ওষুধ গ্রহণ করেননি তিতি। চিকিৎসকের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষাও করাননি।

ভাড়া বাসায় ৫২ বছর বয়সী স্বামী এডি ও একমাত্র মেয়ে হার্লিনাকে (১৯) নিয়ে তিতির সংসার। হার্লিনার আশা, স্থানীয় সরকার ও স্বেচ্ছাসেবকরা তার মাকে ওজন কমাতে সাহায্য করবে। সূত্র: জাকার্তা পোস্ট

-জেডসি