ঢাকা, শনিবার ০৮, আগস্ট ২০২০ ১৫:২৯:৩৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দেশে করোনায় আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২৬১১ বঙ্গবন্ধুর সংগ্রামে প্রেরণাদাতা বঙ্গমাতা: প্রধানমন্ত্রী জামালপুরে করোনা আক্রান্ত হাজার ছাড়ল ভারতে বিমান বিধ্বস্ত: ২ পাইলটসহ নিহত বেড়ে ১৮ চুয়াডাঙ্গায় বেপরোয়া বাস কেড়ে নিল ৬ প্রাণ বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ

শিশু-কিশোরদের সৃজনশীল প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৫২ পিএম, ৪ মে ২০২০ সোমবার

শিশু-কিশোরদের সৃজনশীল প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান

শিশু-কিশোরদের সৃজনশীল প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান

প্রত্যেক শিশুই একেকজন সৃজনশীল ক্ষুদে ‍শিল্পী। প্রত্যেক শিশু সৃজনশীল, বিজ্ঞান মনষ্ক ও অনুসন্ধিৎসু হয়ে গড়ে উঠবে এই প্রত্যাশায় এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। করোনার (COVID-19) এই দুঃসহনীয় মুহূর্তে শিশুদের জন্য কিছুটা সময় মজা করে কাটানোর সুযোগ সৃষ্টির লক্ষ্যে অনুর্ধ ১৮ বছরের প্রত্যেক শিশু তার পরিবারের সহযোগিতা নিয়ে নিচের তিনটি বিভাগের যতটি বিষয়ে ইচ্ছে অংশগ্রহণ করে ছবি ও সর্বোচ্চ ৫ মিনিটের ভিডিও তৈরি করবে-

১.   করোনা (COVID-19) বিষয়ে স্বহস্তে বাংলা/ইংরেজি ছোটগল্প, রচনা, ছড়া লেখা; চিত্রাংকন, কার্টুন, হস্তশিল্প (Crafts) যেমন- মাস্ক, মৃৎশিল্প (Clay Works)-এর ছবি; প্রার্থনা সঙ্গীত, লর্ড ব্যাডেন পাওয়েল প্রবর্তিত ৬টি ব্যায়াম, দড়ি দিয়ে ৬টি গেরো তৈরি করা ও ৬টি প্রাথমিক চিকিৎসার কৌশল, দেশের গান, ছড়া/কবিতা আবৃত্তি, নাচ, অ্যানিমেশন ফিল্ম বা মূকাভিনয়ের ভিডিও।

২.   শ্রেণিপাঠ্য বাংলা/ইংরেজী সাহিত্য/বাংলাদেশ ও বিশ্বপরিচয় বইসমূহে যে সকল গল্প, কবিতা ও সামাজিক বিষয় রয়েছে তার যেকোনও একটিকে নাটিকা বা জারি/কবিগান/গম্ভীরা বা মিশ্র কোন মাধ্যমে রূপান্তর করে শিশুর একক অথবা তার পরিবারের সদস্যদের সঙ্গে অভিনয়ের ভিডিও।

৩.  শ্রেণিপাঠ্য বিজ্ঞান, গণিত, আইসিটি, কৃষি ও গার্হস্থ্য বিজ্ঞান বই থেকে ব্যবহারিক কোন বিষয় বাড়িতে সহজপ্রাপ্য সামগ্রী ব্যবহার করে হাতেকলমে পরীক্ষারত অবস্থায় বা কোন বিজ্ঞান প্রজেক্ট তৈরির ভিডিও/ফটোগ্রাফী বা মোবাইল বা কম্পিউটারে প্রোগ্রামিং/ গেইম তৈরি করা।
শিশুর নাম, নিজের প্রতিচ্ছবি, বিদ্যালয়ের নাম-ঠিকানা ও শ্রেণি উল্লেখ করে স্ব স্ব প্রতিষ্ঠানের প্রধান বা সমন্বয়ক শিক্ষকের মাধ্যমে বা সরাসরি ফেইসবুকে বা YouTube-এ শেয়ার করে লিংকটি ইমেইলে  [email protected] /[email protected] ঠিকানায় পাঠাতে অনুরোধ জানানো হচ্ছে।

উল্লেখ্য, স্কুল খোলার  পর প্রত্যেক অংশগ্রহণকারীকে উপহার ও সনদপত্র পৌঁছে দেওয়া হবে।

সকল যোগাযোগ: প্রণব সরকার, CEO, COGNITECH, 9 Kalabagan 1st Lane, Dhaka-1205.