ঢাকা, বুধবার ২৭, জানুয়ারি ২০২১ ১২:০৭:০৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বাইডেন প্রশাসনে আরেক বাংলাদেশী নারী করোনার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে আজ মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে কোভিড-১৯ টিকাদান কর্মসূচি কাল শুরু, সব প্রস্তুতি শেষ প্রাথমিক বিদ্যালয় খুলবে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে

শীতের প্রকোপ বাড়ছে, সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫১ পিএম, ২৫ নভেম্বর ২০২০ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হিমালয়কন্যা খ্যাত দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে গত দুই সপ্তাহ ধরে হ্রাস পাচ্ছে তাপমাত্রা। উত্তর দিক থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় শীতের দাপট দিন দিন বাড়ছে। ফলে বিপাকে পড়ছে সাধারণ মানুষ।

আজ বুধবার (২৫ নভেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ৬টায় ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। পরে তাপমাত্রা হ্রাস পেয়ে ১০ দশমিক ৮ ডিগ্রিতে নামে।

আবহাওয়া অফিস জানায়, হিমালয়ের অতি কাছে পঞ্চগড় অবস্থিত হওয়ায় সারা দেশের মধ্যে পঞ্চগড়ে শীতের তাপমাত্রা নিম্ন থাকে এবং মৌসুমে এ জেলায় প্রথম শীত নেমে যায়। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত কুয়াশা ও শীত পড়ে আবার বেলা বাড়ার সাথে সাথে আলো দেখা গেলেও শীতের তীব্রতা যেন থেকেই যাচ্ছে।

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সারাদেশের ও মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমকি ৬ ডিগ্রি সেলসিয়াস; যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন।

-জেডসি