ঢাকা, শুক্রবার ২৩, আগস্ট ২০১৯ ১৫:১৫:৪৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
গ্যাটকো মামলায় খালেদা জিয়ার শুনানি ২৫ সেপ্টেম্বর ব্রেক্সিট ইস্যুতে বরিসকে ১ মাস সময় দিলো মার্কেল আমার গাঙচিল যেন ডানা মেলে উড়তে পারে: প্রধানমন্ত্রী প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী শুরু ১৭ নভেম্বর রোহিঙ্গা প্রত্যাবাসন ফের পেছালো

সাশ্রয়ী দামের ফোন আনল হুয়াওয়ে

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:৪৮ পিএম, ১৩ মে ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অনেকে সারাবছর অপেক্ষায় থাকেন ঈদে নিজের সাধ্যের মধ্যে ভালো মানের একটি ফোন কেনার। সেসব মানুষের জন্য অল্প দামে ভালো ফিচার নিয়ে বাজারে আসছে হুয়াওয়ের নতুন স্মার্টফোন ওয়াই ফাইভ ২০১৯। ফোনটিতে রয়েছে ২ জিবি র‌্যাম, উন্নতমানের ক্যামেরা, ফক্সলেদার ফিনিশসহ দারুণ ডিজাইন ও ডুয়েল ভোল্টি সুবিধা।

এছাড়া ১৩ মেগাপিক্সেলের একটি রিয়ার ক্যামেরা মিলবে স্মার্টফোনটিতে। নৈসর্গিক শোভাসহ দুর্দান্তসব সেলফির জন্য ফোনটিতে ৫ মেগাপিক্সলের ফ্রন্ট ক্যামেরার সঙ্গে রয়েছে সেলফি টোনিং ফ্ল্যাশ। ফলে অল্প আলোয় ধারণ করা সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত। এছাড়া ২.২ অ্যাপারচার থাকায় সেলফিগুলো হবে নিঁখুত।

ছবি, গান কিংবা অ্যাপস সংরক্ষণের চিন্তা দূর করতে ফোনটিতে রয়েছে ৩২ জিবির বড় স্টোরেজ সুবিধা। এছাড়াও এক্সটারনাল স্টোরেজের জন্য ফোনটিতে ৫১২ জিবি পর্যন্ত মেমোরি ব্যবহার করা যাবে। ফলে পছন্দের অনেক অ্যাপস, গান কিংবা ভিডিও সংরক্ষণে বাড়তি চিন্তা করতে হবে না।

অনেক সময় ধরে গেমিং কিংবা গান শোনার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩০২০ এমএএইচ ব্যাটারি। ফলে ভালো ব্যাটারি ব্যাকআপও পাওয়া যাবে ফোনটিতে। একবার ফুলচার্জে টানা ১০ ঘণ্টা ফোরজি ইন্টারনেট ব্রাউজ করা যাবে।

ভোলটি সুবিধাসহ ফোনটিতে রয়েছে অত্যাধুনিক অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ৯ ও হুয়াওয়ের নিজস্ব আপডেট ইএমইউআই ৯.০। ফলে ফোনটি ব্যবহারে প্রিমিয়াম কোয়ালিটির অনুভূতি পাওয়া যাবে।

অল্প কিছুদিনের মধ্যে বাজারে আসতে যাওয়া ফোনটির দাম কত হতে পারে তা এখনও আনুষ্ঠানিকভাবে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ফোনটির দাম ১২ হাজার টাকার মধ্যে হতে পারে।

-জেডসি