ঢাকা, শনিবার ২৭, নভেম্বর ২০২১ ২০:০৭:৪৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
পঞ্চম ধাপে ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওরা গুলি করে মারতে পারত, তাহলে এত কষ্ট হতো না : আবরারের মা লঘুদণ্ডও বাতিল হলো কুড়িগ্রামের সেই সাবেক ডিসি সুলতানার অবস্থার অবনতি, আবারও আইসিইউতে রওশন এরশাদ টঙ্গীতে আগুনে বস্তির হাজারের বেশি ঘর পুড়ে ছাই জন্মহার বাড়াতে মাতৃত্বকালীন ছুটি বাড়াচ্ছে চীন

হাসান আজিজুল হকের মৃত্যুতে মহিলা পরিষদের শোক

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:২৬ পিএম, ১৬ নভেম্বর ২০২১ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

প্রখ্যাত কথাসাহিত্যিক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হাসান আজিজুল হকের মৃত্যুতে বাংলাদেশ মহিলা পরিষদ শোক জানিয়েছেন।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো নারীবাদি সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ শোক জানানো হয়।

শোক বিবৃতিতে বলা হয়, এই বরেণ্য কথাসাহিত্যিক ১৯৭০ সনে বাংলা একাডেমী সাহিত্য পুরষ্কার এবং ১৯৯৯ সালে একুশে পদক এবং ২০১৯ সনে স্বাধীনতা পুরষ্কারে ভূষিত হন। খ্যাতিমান এই কথাসাহিত্যিক ২০০৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার পদে মনোনীত হন এবং দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি বহু গল্প, প্রবন্ধ ও উপন্যাস রচনা করে মানুষের জীবনে স্থান করে নিয়েছিলেন।

বিবৃতিতে আরো বলা হয়, মানবাধিকারে বিশ্বাসী এই কথাসাহিত্যিক বাংলাদেশ মহিলা পরিষদের একান্ত সুহৃদ ছিলেন। তিনি একাধিকবার বাংলাদেশ মহিলা পরিষদের আমন্ত্রনে সাড়া দিয়ে তাঁর মূল্যবান বক্তব্য দিয়ে নারী আন্দোলনকে সমৃদ্ধ করেছেন।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ মহিলা পরিষদ কথাসাহিত্যের মহীরুহ হাসান আজিজুল হকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছে এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছে।