ঢাকা, বুধবার ১৬, জুন ২০২১ ৭:৪৮:০৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনায় ২৪ ঘন্টায় ৫০ জনের মৃত্যু পরীমনির মামলার প্রতিবেদন ৮ জুলাই জমা দেয়ার নির্দেশ পরিস্থিতি দেখে এসএসসি-এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত: শিক্ষামন্ত্রী এয়ারপোর্ট থেকে আব্দুল্লাহপুর যেতে লাগছে ৪ ঘণ্টা! পরীর অভিযোগ ধর্ষণচেষ্টা, মামলা হলো মাদক আইনে এবার কোভিডের নতুন রুপ ডেল্টা প্লাস আতঙ্ক

১২ ঘন্টায় সিরিয়ার ৪টি হাসপাতালে রাশিয়ার হামলা

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:১৬ পিএম, ১৪ অক্টোবর ২০১৯ সোমবার

রাশিয়ার সামরিক বাহিনী এ বছরের গোড়ার দিকে সিরিয়ায় বিদ্রোহী নিয়ন্ত্রিত ভূখন্ডে মাত্র ১২ ঘণ্টায় চারটি হাসপাতালে বিমান হামলা চালিয়েছে। রোববার নিউইয়র্ক টাইমস একথা জানায়। খবর এএফপি’র।

সিরিয়ার ভয়াবহ গৃহযুদ্ধে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের অনুগত বাহিনীর সমর্থনে দেশটির বড় ধরনের হাসপাতাল স্থাপনা লক্ষ্য করে মে মাসে এসব বিমান হামলা চালানো হয়।

টাইমস’র তদন্ত প্রতিবেদনে বলা হয়, গত ৫ মে মাত্র ১২ ঘণ্টায় যেসব হাসপাতালে হামলা চালানো হয় সেসবের মধ্যে অন্যতম ছিল নাবাদ আল-হায়াত সার্জিক্যাল হাসপাতাল।

রাশিয়ার এক স্থল নিয়ন্ত্রক পাইলটকে ওই হাসপাতালে হামলা চালাতে যথাযথ সহযোগিতা করে।

ওই এলাকায় রাশিয়ার আসন্ন বিমান হামলার ব্যাপারে বেসামরিক নাগরিকদের সতর্ক করে দেয়ার দায়িত্ব পালন করা এক ব্যক্তি একই সময় ওই স্থল নিয়ন্ত্রককে এ হামলা চালানোর তথ্য দেয়।

আর পাইলট তখন সেখানে বিমান হামলা চালায়। এর পরপরই মাত্র কয়েক মাইল দূরে অবস্থিত কফর নাবল সার্জিক্যাল হাসপাতালে দফায় দফায় বিমান হামলা চালানো হয়।

ওই ১২ ঘণ্টার অভিযান চলাকালে রাশিয়ার বিমানবাহিনী কফর জিতা কেভ হাসপাতাল ও আল-আমল অর্থোপেডিক হাসপাতালেও হামলা চালায়।