ঢাকা, সোমবার ২২, জুলাই ২০১৯ ১৭:৫৮:১৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
মিন্নির জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসার আবেদন নামঞ্জুর বন্যার্তদের সহায়তা করতে ঢাবিতে কনসার্ট আজও ঢাবির ফটকে তালা, ক্লাস-পরীক্ষা বন্ধ মাগুরায় স্ত্রী-সন্তানকে হত্যার পর স্বামীর আত্মহত্যার চেষ্টা

৪০তম বিসিএসের ফল আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:১১ পিএম, ১১ জুলাই ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী সপ্তাহে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হতে পারে বলে জানা গেছে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ঊর্ধ্বতন এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এ তথ্য জানিয়েছেন।

পিএসসি সূত্রে জানা যায়, ৪০তম বিসিএসের প্রিলিমিনারি ফল প্রকাশে কর্তৃপক্ষের চাপ রয়েছে। ফলে আগামী সপ্তাহের মধ্যে ফল প্রকাশের সম্ভাবনা বেশি।

এদিকে আরেকটি সূত্রে জানা যায়, সবকিছু ঠিক থাকলে ১৭ জুলাই ৪০তম বিসিএসের প্রিলিমিনারি ফল প্রকাশ হতে পারে। এরইমধ্যে ওএমআর শিট মার্কিংয়ের কাজ শেষ হয়েছে। এখন চূড়ান্ত ফল প্রস্তুত করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ৩ মে সারাদেশে একযোগে অনুষ্ঠিত হয় ৪০তম বিসিএস প্রিলিমিনারী পরীক্ষা। এবার ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন চাকরিপ্রার্থী এ পরীক্ষায় অংশ নেন। এর আগে, গতবছরের সেপ্টেম্বরে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়ার কথা রয়েছে। যার মধ্যে ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হতে পারে।


-জেডসি