ঢাকা, শনিবার ২৭, নভেম্বর ২০২১ ১৯:৪৫:২৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
পঞ্চম ধাপে ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওরা গুলি করে মারতে পারত, তাহলে এত কষ্ট হতো না : আবরারের মা লঘুদণ্ডও বাতিল হলো কুড়িগ্রামের সেই সাবেক ডিসি সুলতানার অবস্থার অবনতি, আবারও আইসিইউতে রওশন এরশাদ টঙ্গীতে আগুনে বস্তির হাজারের বেশি ঘর পুড়ে ছাই জন্মহার বাড়াতে মাতৃত্বকালীন ছুটি বাড়াচ্ছে চীন

‌অসৎ উদ্দেশ্যে আসামিকে জামিন দেন কামরুন্নাহার

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৪৫ এএম, ২৫ নভেম্বর ২০২১ বৃহস্পতিবার

ফাইল ছবি

ফাইল ছবি

স্থগিতাদেশ থাকার পরও ধর্ষণ মামলায় অসৎ উদ্দেশ্যে আসামিকে জামিন দিয়েছিলেন বিচারক কামরুন্নাহার।

বুধবার (২৪ নভেম্বর) রাতে কামরুন্নাহারের বিচারিক ক্ষমতা কেড়ে নেওয়া সংক্রান্ত আপিল বিভাগের প্রকাশিত পূর্ণাঙ্গ রায়ে এ কথা বলা হয়।

লিখিত ওই আদেশে বলা হয়, কামরুন্নাহার আপিল বিভাগের আদেশ লঙ্ঘন করেছেন। সংবিধান অনুযায়ী তার বিচারিক ক্ষমতা কেড়ে নেওয়া হয়েছে। দেশের কোনো আদালতেই তিনি ফৌজদারি মামলা পরিচালনা করতে পারবেন না। তিনি ফৌজদারি মামলা পরিচালনার জন্য উপযুক্ত নন।

এর আগে গত ২২ নভেম্বর উচ্চ আদালতের স্থগিতাদেশ সত্ত্বেও ধর্ষণ মামলায় আসামিকে জামিন দেওয়ায় আপিল বিভাগে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চান কামরুন্নাহার। ওইদনি সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার সাইফুর রহমান জানান, আইন মন্ত্রণালয়ে বর্তমানে সংযুক্ত এবং ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর সাবেক বিচারক কামরুন্নাহারের ফৌজদারি বিচারিক ক্ষমতা সিজ করা হয়েছে-মর্মে আদেশ দেন আদালত। পূর্ণাঙ্গ রায় পরবর্তীতে প্রকাশ হবে। যা বুধবার রাতে প্রকাশ করা হয়।