ঢাকা, শনিবার ২৭, নভেম্বর ২০২১ ১৯:৫৪:৩০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
পঞ্চম ধাপে ৭০৭ ইউপি নির্বাচন ৫ জানুয়ারি ওরা গুলি করে মারতে পারত, তাহলে এত কষ্ট হতো না : আবরারের মা লঘুদণ্ডও বাতিল হলো কুড়িগ্রামের সেই সাবেক ডিসি সুলতানার অবস্থার অবনতি, আবারও আইসিইউতে রওশন এরশাদ টঙ্গীতে আগুনে বস্তির হাজারের বেশি ঘর পুড়ে ছাই জন্মহার বাড়াতে মাতৃত্বকালীন ছুটি বাড়াচ্ছে চীন

১২ সেপ্টেম্বর খুলছে স্কুল-কলেজ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৫৯ পিএম, ৫ সেপ্টেম্বর ২০২১ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

আগামী ১২ সেপ্টেম্বর রোববার থেকেই দেশের স্কুল-কলেজ খুলে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ রোববার বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

শিক্ষামন্ত্রী জানান, প্রতিষ্ঠান খুলে দেয়ার ক্ষেত্রে সরকার কিছু নির্দেশনা তৈরি করেছে তা অবশ্যই মেনে চলতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দিন থেকে এবছরের ও পরের বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা প্রতিদিন ক্লাসে আসবেন। পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরাও প্রতিদিন ক্লাসে আসবে। এছাড়া বাকি শ্রেণিগুলোর শিক্ষার্থীরা সপ্তাহে আপাতত একদিন ক্লাসে আসবে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তীতে দিনের সংখ্যা বাড়ানো হবে। সম্ভব হলে একেবারেই স্বাভাবিক করে দেয়া হবে। 

তিনি বলেন, একইভাবে শ্রেণি কার্যক্রমের সময় প্রথমে কম থাকবে।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারি কেউ মাস্ক ছাড়া প্রবেশ করতে পারবে না। এটা নিশ্চিত করবে স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠান। এছাড়া শ্রেণি কক্ষে সামাজিক দুরত্ব বজায় রাখার বিষয়টিও নিশ্চিত করতে হবে। 

মন্ত্রী বলেন, একেবারে কমবয়সী যারা, তাদের কোনো সংকট হচ্ছে কি না তা শিক্ষকদের খেয়াল রাখতে হবে।পুরো পরিস্থিতি মন্ত্রণালয় পর্যবেক্ষণ করবে।