ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ৩:১৩:১৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধ করার বিল সিনেটে পাস
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী

যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী

চলমান রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবিলম্বে বন্ধ হওয়া উচিত।


Red Beauty Salon
জাতীয়
যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত: প্রধানমন্ত্রী

চলমান রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবিলম্বে বন্ধ হওয়া উচিত।

ঈদ বাজার
শেষ সময়ের ঈদ কেনাকাটায় যা যা খেয়াল রাখবেন শেষ সময়ের ঈদ কেনাকাটায় যা যা খেয়াল রাখবেন

আর মাত্র দু’দিন পরেই ঈদুল ফিতর। এখন শেষ মুহূর্তের কেনাকাটা সারছেন অনেকেই। রোজা রেখে এ সময় তড়িঘড়ি ঘরে ঈদ শপিং করা বেশ ঝামেলার কাজ। আবার পর্যাপ্ত সময় না থাকায় বিভিন্ন দোকানে ঘুরে ঘুরে ভালো জিনিস কেনাকাটা করাও সম্ভব হয় না অনেকেরই।

রাজধানী
আজও ঢাকার তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াতে পারে আজও ঢাকার তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াতে পারে

গত কয়েকদিন ধরেই রাজধানী ঢাকার উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা অব্যাহত থাকবে আরও কয়েকদিন। সেই ধারাবাহিকতায় আজও ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা উঠতে পারে ৪০.৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত।

Advertisement
লাইফস্টাইল
অন্দরে সবুজের ছোঁয়া, গরমে মিলবে স্বস্তি অন্দরে সবুজের ছোঁয়া, গরমে মিলবে স্বস্তি

গ্রীষ্মের এই কাঠফাটা রোদে ঝলসে যখন ঘরের সদর দরজা খুলে ভেতরে প্রবেশ করবেন তখন যদি মনে হয় এসে পড়েছেন নান্দনিক সৌন্দর্যে ভরপুর এক সবুজ দ্বীপে, তবে কেমন হবে?

সংস্কৃতি ও বিনোদন
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের রহস্য ফাঁস সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের রহস্য ফাঁস

সামাজিকমাধ্যমে মেহজাবীন চৌধুরী ও সিয়াম আহমেদ একজন আরেকজনের নাম উল্লেখ করে পোস্ট দেন। দুই তারকার এই পাল্টাপাল্টি স্ট্যাটাসে নড়েচড়ে বসলেও ধাতস্ত হতে বেশি সময় নেননি নেটিজেনরা। অনেকে ধারণা করেছিলেন বিষয়টি প্রচারণামূলক কিছু হবে হয়তো। অবশেষে নেটাগরিকদের অনুমানই সত্য হলো। 
বুধবার নিজের ফেসবুক থেকে মেহজাবীন সেই পোস্টের রহস্য ফাঁস করলেন। তিনি জানালেন, এটি একটি ক্যাম্পেইনের প্রচারণা ছিল। 

বিজ্ঞান ও প্রযুক্তি
বিরল এক মহাজাগতিক ঘটনার সাক্ষী হলো দেশ বিরল এক মহাজাগতিক ঘটনার সাক্ষী হলো দেশ

বিশ্বের বিভিন্ন অঞ্চলের সঙ্গে বাংলাদেশের আকাশেও গোলাপি চাঁদের দেখা মিলেছে। রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে দেখো গেছে বিশেষ রঙ্গের এ চাঁদ।

বায়ান্ন থেকে একাত্তর
জয়পুরহাটে পাকিস্তানী হানাদাররা প্রথম গণহত্যা শুরু করে ২৫ এপ্রিল জয়পুরহাটে পাকিস্তানী হানাদাররা প্রথম গণহত্যা শুরু করে ২৫ এপ্রিল

জয়পুরহাট জেলাবাসীর জন্য এক আতংকের দিন ২৫ এপ্রিল।  ১৯৭১ সালের এ দিনে জয়পুরহাটে প্রবেশ করেই পাকিস্তানী  হানাদাররা সাধারণ মানূষের ওপর  নির্যাতনের পাশাপাশি  শুরু করেছিল  গণহত্যা।

শিক্ষা
প্রাথমিকে শিক্ষক নিয়োগ: সংশোধিত ফলে উত্তীর্ণ ৪৬ হাজার প্রাথমিকে শিক্ষক নিয়োগ: সংশোধিত ফলে উত্তীর্ণ ৪৬ হাজার

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় গ্রুপের (ঢাকা ও চট্টগ্রাম বিভাগ) সংশোধিক ফলাফল প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এক্সক্লুসিভ
কোলে চড়ে ভোট দিলেন বিশ্বের সবচেয়ে খর্বকায় নারী কোলে চড়ে ভোট দিলেন বিশ্বের সবচেয়ে খর্বকায় নারী

 শুক্রবার ছিল ২০২৪ লোকসভা ভোটের প্রথমপর্ব। গণতন্ত্রের উৎসবে শামিল হয়েছেন সবাই। সকাল সকাল বুথে গিয়ে নিজেদের ভোটদান পর্ব মিটিয়ে এসেছেন অনেকেই।

আইন-আদালত
খালেদার গ্যাটকো মামলায় চার্জগঠনের শুনানি পেছাল খালেদার গ্যাটকো মামলায় চার্জগঠনের শুনানি পেছাল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৫ আসামির বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলার চার্জগঠনের শুনানি পিছিয়ে আগামী ২৬ জুন ধার্য করেছেন আদালত। আজ বুধবার খালেদা জিয়ার অব্যাহতির বিষয়ে শুনানির দিন ধার্য ছিল।

নাগরিক সাংবাদিকতা
ভৈরবে বোরো ধানের বাম্পার ফলন ভৈরবে বোরো ধানের বাম্পার ফলন

চলতি বছরে কিশোরগঞ্জের ভৈরবে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। তবে বাজার দাম নিয়ে শঙ্কায় রয়েছেন কৃষকরা। তারা বলছেন, ফলন ভালো হয়েছে। তবে বাজারে দাম কম থাকায় পড়তে হবে লোকসানের মুখে।

Advertisement
অর্থনীতি
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে  রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 

আগামী রোববার (২৮ এপ্রিল) দেশের ২৫টি ইউনিয়ন ও দুটি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকসমূহের আঞ্চলিক কার্যালয়সহ সকল শাখা এবং উপশাখা বন্ধ থাকবে।

সাহিত্য
নড়াইলে ১৫ দিনব্যাপী ‘সুলতান মেলা’ শুরু আজ নড়াইলে ১৫ দিনব্যাপী ‘সুলতান মেলা’ শুরু আজ
নিজস্ব প্রতিবেদক

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৯তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠের সুলতান মঞ্চ চত্বরে আজ সোমবার থেকে শুরু হচ্ছে ১৫ দিনব্যাপী ‘সুলতান মেলা’। 

এনজিও-সংগঠন সংবাদ
‘এক মাসে ৫৩ নারীর আত্মহত্যা’ ‘এক মাসে ৫৩ নারীর আত্মহত্যা’

গত মার্চ মাসে সারাদেশে ৫৩ নারী আত্মহত্যা করেছেন। পাশাপাশি ২৪৭টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের (এমএসএফ) এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

প্রকৃতি-পরিবেশ
আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি

দেশজুড়ে চলমান তাপমাত্রার পারদে উঠতি গতার খুব একটা হেরফের না হওয়ায় এখনও অস্বস্তি কমেনি। মাথার ওপর গনগনে সূর্যকে সঙ্গী করেই প্রচণ্ড দাবদাহে নাজেহাল পরিস্থিতি পার করছে মানুষ।

স্মরণীয়-বরনীয়
সনজীদা খাতুনের জন্মদিন আজ সনজীদা খাতুনের জন্মদিন আজ

আজ ৪ এপ্রিল মহান ভাষা সৈনিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ছায়ানটের সভাপতি বিশিষ্ট সঙ্গীতশিল্পী অধ্যাপক সনজীদা খাতুনের জন্মবার্ষিকী । ১৯৩২ সালের এই দিনে তিনি ঢাকায় জন্মগ্রহণ করেন।

চাকরি
নিয়োগ দেবে হীড বাংলাদেশ, যারা আবেদন করবেন নিয়োগ দেবে হীড বাংলাদেশ, যারা আবেদন করবেন

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে হীড বাংলাদেশ। প্রতিষ্ঠানটিতে এম অ্যান্ড ই অফিসার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।