ঢাকা, শনিবার ০৬, জুন ২০২০ ১৬:৩৪:৩৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
এখন ষষ্ঠ সর্বোচ্চ করোনা সংক্রমিত দেশ ভারত মোহাম্মদ নাসিমের অবস্থা ‘অত্যন্ত সঙ্কটাপন্ন’ করোনা: দেশে ৩৫ জনের মৃত্যু, মোট শনাক্ত ৬৩ হাজার ছাড়াল চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কাল পাবনায় স্বামী-স্ত্রী ও মেয়ের লাশ উদ্ধার

করোনায় রাশিয়াকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে ব্রাজিল

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩১ পিএম, ২৩ মে ২০২০ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর তালিকা প্রতিনিয়ত দীর্ঘ হচ্ছে। এ তালিকায় নতুন নতুন দেশ যোগ হচ্ছে, আচমকা শীর্ষেও উঠে আসছে। তেমন একটা দেশ ব্রাজিল। আচমকা করোনার হটস্পটে পরিণত হলো জায়গাটি। বর্তমানে রাশিয়াকে হটিয়ে করোনা আক্রান্তের হিসাবে তালিকার দ্বিতীয়তে রয়েছে দেশটি।

শুক্রবার ব্রাজিলের ১৯ হাজার ৯৬৯ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তাতে লাতিন আমেরিকার দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৩৮২ জন। এদিকে রাশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ২৬ হাজার ৪৪৮জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, করোনায় আক্রান্ত হয়ে ব্রাজিলে মারা গেছেন ২১ হাজার ১১৬জন এবং সুস্থ হয়েছেন এক লাখ ৩৪ হাজার ৫৩০জন।

বিশ্বজুড়ে করোনায় ৩ লাখ ৪০ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৪ হাজার ১ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ৫৮ হাজার ৫৬৭ জন। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

-জেডসি