ঢাকা, রবিবার ০৫, এপ্রিল ২০২০ ১১:০০:৪২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
পাটুরিয়ায় ঢাকামুখী কর্মজীবী মানুষের ঢল করোনা: কাল কর্মপরিকল্পনা জানাবেন প্রধানমন্ত্রী গণপরিবহন বন্ধের সময়সীমা বাড়লো করোনায় দেশে আরো দুইজনের মৃত্যু; নতুন আক্রান্ত ৯ করোনায় একদিনে মৃত্যু ৬ হাজার; আক্রান্ত এক লাখ

করোনাভাইরাস: স্বাধীনতা দিবসে ফাঁকা জাতীয় স্মৃতিসৌধ

ইউএনবি | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৫৩ পিএম, ২৬ মার্চ ২০২০ বৃহস্পতিবার

ফাইল ছবি

ফাইল ছবি

আজ ২৬ মার্চ। বাংলাদেশের ৫০তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে প্রতিবছর সাভার জাতীয় স্মৃতিসৌধ বর্ণিল সাজে সাজলেও এবছর করোনাভাইরাসের কারণে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা থেকে বিরত রয়েছে দেশ ও জাতি।

প্রাণঘাতি করোনার বিস্তার রোধে স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা ছাড়াও দিবসটির সকল অনুষ্ঠান স্থগিত করেছে সরকার।

স্বাধীনতা দিবস উপলক্ষে সাভার গণপূর্ত অধিদপ্তরের পক্ষ থেকে স্মৃতিসৌধের সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছিল। কিন্ত মরণব্যধি করোনাভাইরাসের কারণে লোক সমাগমে নিষেধাজ্ঞা থাকায় দিবসটিতে কোন সংগঠন ফুল দিতে আসেনি।

স্বাধীনতা দিবস উপলক্ষে প্রতিবার ভোরের সূর্য্য ওঠার পূর্বেই প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, তিন বাহিনীর প্রধান, মন্ত্রীবর্গসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করলেও এবার প্রথম স্বাধীনতা দিবসে ফাঁকা রয়েছে সাভার জাতীয় স্মৃতিসৌধ।

এদিকে মহান স্বাধনীতা ও জাতীয় দিবস উপলক্ষে সকালে সাভার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, করোনাভাইরাস রোধে বর্তমান সরকার নানা পদক্ষেপ নিয়েছে। দেশের কোন মানুষ না খেয়ে থাকবে না। ইতিমধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের সকল অসহায় ও দুস্থদের মাঝে চালসহ নগদ টাকা বিতরণ করা হচ্ছে।

পরে করোনাভাইরাস রোধে সাভারের থানা বাসষ্ট্যান্ড এলাকায় পানি দিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্ধোধন করেন প্রতিমন্ত্রী।