ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৪:৩১:১৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ঢাকায় ডেঙ্গুতে শিশুসহ দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:১৫ পিএম, ১৩ আগস্ট ২০১৯ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ডেঙ্গু জ্বরে আক্রান্ত ঢাকায় ৫ বছর বয়সী শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোরে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সামিয়ার (৫) মৃত্যু হয়।

আর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে সকাল ১০টার দিকে মৃত্যু হয় মাহবুবুল হক নামে ৩৫ বছর বয়সী এক ব্যক্তির।

সোহরাওয়ার্দী হাসপাতালের উপ পরিচালক মামুন মোর্শেদ জানান, দুদিন আগে আগারগাঁও তালতলা থেকে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল সামিয়া। সে ছিল শক সিনড্রোমের রোগী। ভোর সাড়ে ৬টায় শিশুটি মারা যায়।

এদিকে বিএসএমএমইউ হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. নাজমুল করিম জানান, বিএসএমএমইউতে মারা যাওয়া মাহবুলের বাড়ি রাজবাড়ীর পাংশায়। ঈদের দিন বিকাল ৪টার দিকে আশঙ্কাজনক অবস্থায় তাকে বিএসএমএমইউতে নিয়ে আসা হয়। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। আজ সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়।

সব মিলিয়ে এ বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৪৩ হাজার ছাড়িয়েছে; এর মধ্যে চলতি আগস্ট মাসের প্রথম ১১ দিনেই হাসপাতালে ভর্তি হয়েছেন প্রায় ২৫ হাজার মানুষ।

সরকার চলতি বছর ডেঙ্গুতে ৪০ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করা হলেও ঢাকার বিভিন্ন হাসপাতাল ও জেলার চিকিৎসকদের কাছ থেকে অন্তত ১২১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

-জেডসি