ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১:৫৪:৫৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ছুটি শেষ, অফিসে আজ উপস্থিতি কম

অনলাইন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:২৭ পিএম, ১৪ আগস্ট ২০১৯ বুধবার

ঈদের ছুটি শেষ হলেও আজও জমে উঠেনি অফিস-আদালত। ঈদুল আজহার ছুটি শেষ হয়েছে আজ বুধবার (১৪ আগস্ট)। খুলেছে সরকারি অফিস। তবে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি অনেকটাই কম। মনে করা হচ্ছে আগামী সপ্তাহ থেকে পুরোপুরি কর্মচঞ্চল হবে অফিসগুলো।

সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পরস্পরকে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে।

এবারের ঈদে গত শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটিসহ ঈদে মোট পাঁচদিন ছুটি কাটিয়েছে সরকারি চাকুজীবীরা। তবে আজ বুধবার খোলা থাকার পর আগামীকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস এবং পরের  দুই দিন সাপ্তাহিক ছুটি থাকায় সরকারি চাকরিজীবীরা ছুটি পাচ্ছেন আরো তিন দিন।

এদিকে ঈদের ছুটি শেষে মঙ্গলবার থেকে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। কেননা আজ বুধবার (১৪আগস্ট) থেকে অফিস শুরু হচ্ছে।

তবে ঢাকা ফেরা মানুষের চাপ অনেকটা কম। অপরদিকে নানা কারণে ঈদে গ্রামে যেতে না পারা অনেকে ঢাকা ছাড়ছেন।

পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঢাকায় ফেরার চাপ মঙ্গলবার থেকে শুরু হয়েছে। বুধবার থেকে অনেকেই অফিস করবেন। তবে ঢাকা ফেরা যাত্রীর তেমন চাপ নেই। আজ থেকে ঢাকা ফেরা মানুষের চাপ বাড়বে।

আবার এখনো অনেক মানুষ ঢাকা ছেড়ে যাচ্ছেন। যারা ঢাকায় কোরবানি দিয়েছেন তারা গ্রামের স্বজনদের জন্য মাংস নিয়ে যাচ্ছেন।

এদিকে, আজ সকাল থেকেই ঢাকার রাস্তায় গণপরিবহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন।

তবে রাজধানীর আপন রূপে ফিরতে এখনও সময় লাগবে। কারণ অনেকেই ঈদের সাধারণ ছুটির সঙ্গে বাড়তি ছুটি যোগ করেছেন। তাই রাজধানী তার আপন রূপে ফিরতে আরও সপ্তাহ খানেক সময় লাগবে।