ঢাকা, মঙ্গলবার ১২, নভেম্বর ২০১৯ ১১:৪৬:১৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

পূর্বাচলে প্লট চেয়ে সমালোচনার মুখে রুমিন ফারহানা

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:২৮ পিএম, ২৫ আগস্ট ২০১৯ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সরকারের কাছে রাজধানীর পূর্বাচলে ১০ কাঠার প্লট চেয়েছেন বিএনপির সংরক্ষিত নারী আসনের বহুল আলোচিত সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমকে লতি মাসের ৩ তারিখে চিঠিও দিয়েছেন। তার দেয়া সেই চিঠি ইতোমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে। জানা গেছে, সংসদকে অবৈধ বললেও এখন সংসদের প্যাড ব্যবহার করে সরকারের কাছে প্লট চান। এতে রুমিন ফারহানাকে নিয়ে নিজ দল এবং বিভিন্ন মহলে সমালোচনার ঝড় বইছে।

সূত্র জানায়, বিএনপির এই নেত্রী মুখে সংসদকে অবৈধ বললেও এ সংসদকে ব্যবহার করে নিজের ব্যক্তিগত সুযোগ সুবিধা বাড়িয়ে নিচ্ছেন। সব জায়গায় প্রভাব খাটানোরে চেষ্টা করছেন।

সম্প্রতি সংসদের প্যাড ব্যবহার করে সংসদ সদস্য হিসেবে ১০ কাটার প্লট চেয়ে গৃহায়ণ মন্ত্রণালয়ে আবেদন করছেন ব্যারিস্টার রুমিন ফারহানা। এ নিয়ে সরকার দলের লোকজনসহ বিভিন্ন মহলে হাসা হাসি হচ্ছে।

তারা বলছেন, সংসদে যোগ দিয়ে সংসদকে অবৈধ বলেছেন মুখে বড় বড় কথা বলছেন অথচ এই সংসদকে ব্যবহার করে ব্যক্তিগত সুবিধা নিচ্ছেন।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি উল্লেখ করেন, ঢাকা শহরে আমার কোনো জায়গা/ফ্ল্যাট/জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোনো ব্যবসা বা পেশা নাই। এ জন্য ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠা প্লটের প্রয়োজন। আমার নামে ১০ কাঠার প্লট বরাদ্দ করলে আমি আপনার কাছে চির কৃতজ্ঞ থাকব।

এ বিষয়ে জানতে চিঠিতে উল্লেখ করা রুমিনের নম্বরে একাধিকবার ফোন দিলেও তা বন্ধ পাওয়া যায়।

অনেক নাটকীয়তার পর বিএনপির এমপিরা শপথ নেয়ার পর সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে মনোনয়ন পান রুমিন। এরও আগে টেলিভিশন টকশোর পরিচিত মুখ ব্যারিস্টার রুমিন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন চেয়ে আলোচনায় আসেন।

তিনি ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন চান। তবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উকিল আবদুস সাত্তারকে মনোনয়ন দেয় বিএনপি। নিজ এলাকার মানুষের কাছে তেমন পরিচিতি না থাকলেও কেন্দ্রীয় রাজনীতিতে রুমিন ফারহানার পরিচিতি রয়েছে।

এমপি হিসেবে শপথ নিয়েই সেই সংসদকে অবৈধ বলে দাবি করায় আবার আলোচনায় আসেন তিনি। এরপর সংসদে বক্তব্য দিতে গিয়ে চলমান সংসদকে অবৈধ বলা ছাড়াও সরকারের সমালোচনায় মুখর এই এমপি। এছাড়া দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়েও একাধিকার বক্তব্য রেখেছেন তিনি।

-জেডসি