ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ২০:৫৫:১৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

সানজিদার ফিফটিতে ভাল অবস্থানে টাইগ্রেসরা

খেলাধুলা ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:৩৩ পিএম, ৭ সেপ্টেম্বর ২০১৯ শনিবার

সানজিদা ইসলামের ফিফটিতে ভাল অবস্থানে বাংলাদেশের মেয়েরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ফাইনালে টস জিতে ব্যাটিং করছে টাইগ্রেসরা। থাইল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার। ৬৮ রানের জুটি বিচ্ছিন্ন হয় মুরশিদার আউটের মাধ্যমে। তবে সানজিদার ব্যাটে বড় লক্ষ্যে ছুটছে বাংলাদেশ। ড্যান্ডির ফোর্টহিলে অনুষ্ঠিত ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯ ওভারে ৩ উইকেট হারিয়ে টাইগ্রেসদের সংগ্রহ ১১৬ রান। সানজিদা ইসলাম ৬০ রানে এবং জাহানারা আলম ৩ রানে ব্যাট করছেন। এ ম্যাচে ৪৩ রান করার মধ্যদিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৪০০ রানের মাইলফলক স্পর্শ করেন সানজিদা। একইসঙ্গে ৪৭ ম্যাচের ক্যারিয়ারে সেরা ইনিংসটিও খেলেন তিনি।  

এদিন পঞ্চম ম্যাচ খেলা মুরশিদা খাতুন আউট হন ক্যারিয়ার সেরা ৩৩ রানের ইনিংস খেলে। তার আগের সেরা ইনিংসটি ছিল ৩২ রানের। থাই লেগ স্পিনার সুলিপর্ন লাওমির বলে সরাসরি বোল্ড হন তিনি। এরপর দলীয় ৯৪ রানে দ্বিতীয় উইকেট হারায় মেয়েরা। ব্যক্তিগত ৮ রান করে সাজঘরে ফেরেন নিগার সুলতানা। অফস্পিনার সর্নারিন তিপ্পোচ এর শিকার হন তিনি।

তার আগে আয়ারল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশের মেয়েরা। একইসঙ্গে প্রথম দল হিসেবে বিশ্বকাপের মূল পর্বে খেলাও নিশ্চিত করে দলটি।