ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ৭:৩২:২১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

সানজিদার দুরন্ত ব্যাটিংয়ে চ্যাম্পিয়ন টাইগ্রেসরা

খেলাধুলা ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:২৪ পিএম, ৭ সেপ্টেম্বর ২০১৯ শনিবার

সানজিদা ইসলাম

সানজিদা ইসলাম

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে থাইল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। অবশ্য এর আগেই মূল পর্ব নিশ্চিত করে সালমা বাহিনী। থাইল্যান্ডকে ৭০ রানের বিশাল ব্যবধানে হারায় বাংলার মেয়েরা। এই জয়ের ম্যাচে অপরাজিত ৭১ রান করে বড় ভূমিকা পালন করেন ওপেনার সানজিদা ইসলাম।

আজ শনিবার স্কটল্যান্ডের ডান্ডির ফর্টহিলে অনুষ্ঠিত বাছাই পর্বের ফাইনাল ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে সানজিদা ইসলামের ঝড়ো ফিফটিতে ৫ উইকেটে ১৩০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন সানজিদা। তার অপরাজিত ইনিংসটি ৬০ বলে ৬টি চার ও তিনটি ছক্কায় সাজানো।

থাইল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার সানজিদা ইসলাম ও মুরশিদা খাতুন।

উদ্বোধনী জুটিতে ১০.১ ওভারে ৬৮ রান যোগ করেন তারা। ৩৪ বলে চারটি চারের সাহায্যে ৩৩ রান করে আউট হন মুরশিদা।

তবে শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করে যান অন্য ওপেনার সানজিদা ইসলাম। ৪৭ বলে ফিফটি তুলে নেন। তার অনবদ্য ফিফটিতে ভর করে ৫ উইকেটে ১৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ।

টার্গেট তাড়া করতে নেমে নাহিদা আক্তারের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে মাত্র ৭ রানে দুই ওপেনারের উইকেট হারায় থাইল্যান্ড। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ৭ উইকেটে ৬০ রানে ইনিংস গুটায় থাইল্যান্ড।

৭০ রানের জয় পায় বাংলাদেশ। দলের হয়ে দুটি করে উইকেট শিকার করেন নাহিদা আক্তার ও শায়লা শারমিন। এ ছাড়া একটি করে উইকেট নেন অধিনায়ক সালমা খাতুন ও খাদিজাতুল কোবরা।

গতবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের আসরেও অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে মেয়েদের সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এই নিয়ে টানা তৃতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।