ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ২১:১৪:৩৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

আদালতে দোষ স্বীকার করলেন স্বর্ণসহ গ্রেপ্তার সেই কেবিন ক্রু

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:৫২ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

এপিবিএন সদস্যদের হাতে গ্রেপ্তার কেবিন ক্রু মৌসুমী (পুরোনো ছবি)

এপিবিএন সদস্যদের হাতে গ্রেপ্তার কেবিন ক্রু মৌসুমী (পুরোনো ছবি)

শাহজালাল বিমানবন্দরে ১০ কেজি স্বর্ণসহ গ্রেপ্তার ইউএস বাংলা এয়ারলাইন্সের কেবিন ক্রু রোকেয়া শেখ মৌসুমী আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আজ সোমবার ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের কাছে তিনি এ জবানবন্দি প্রদান করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

দুই দিনের রিমান্ড শেষে দোষ স্বীকার করতে রাজি হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) সফিকুল ইসলাম তাকে আদালতে হাজির করে দোষ স্বীকার রেকর্ডের আবেদন করেন।

এর আগে গত ৬ সেপ্টেম্বর এ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করে সিএমএম আদালত। এরও আগে গত ৫ সেপ্টেম্বর বিকেলে মৌসুমীকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়।

মামলায় বলা হয়, ইউএস বাংলার বিএস ৩২২ ফ্লাইটটি ওমানের মাসকাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে গত ৫ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে। ওই ফ্লাইটের ক্রুরা গ্রিন চ্যানেল পার হয়ে বের হচ্ছিলেন। ওই সময় গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা কেবিন ক্রু মৌসুমীকে চ্যালেঞ্জ করেন।

মামলায় আরও বলা হয়, এক পর্যায়ে তাকে কাস্টমস জোনে এনে তল্লশি করা হয়। তল্লাশির এক পর্যায়ে তার শরীরের বিভিন্ন অংশে স্কচটেপ দিয়ে পেঁচিয়ে রাখা ৮২টি সোনার বার জব্দ করা হয়। সোনার বারগুলোর ওজন প্রায় ১০ কেজি, যার আনুমানিক বাজার মূল্য প্রায় পাঁচ কোটি টাকা।