ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ৫:৪৭:১৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

জামিন পেলে চিকিৎসার জন্য বিদেশ যাবেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩৩ পিএম, ২ অক্টোবর ২০১৯ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আদালত থেকে জামিন পেলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন জানিয়ে দলের যুগ্ম মহাসচিব সংসদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, উনি (খালেদা জিয়া) উন্নত চিকিৎসার সুযোগ পেলে অবশ্যই বিদেশ যাবেন। উনি আজকে যদি জামিন পায়, কালকেই বিদেশ যাবেন। জামিন পেলে প্রথম অগ্রাধিকার হবে উনার চিকিৎসা।

কারা হেফাজতে বঙ্গবন্ধু শেষ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসার জন্য থাকা খালেদা জিয়াকে মঙ্গলবার (১ অক্টোবর) দেখে আসার পর এই কথা জানান বিএনপির এই নেতা। বিকাল চারটার দিকে বিএসএমএমইউর কেবিন ব্লকে দলীয় নেত্রীকে দেখতে হারুনুর রশীদসহ বিএনপির সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার এবং আমিনুল ইসলামও যান।

প্রায় ১ ঘণ্টা দলীয় প্রধানের সাথে থাকার পর বেরিয়ে এসে হারুনুর রশীদ গণমাধ্যমকর্মীদের বলেন, উনার (খালেদা জিয়া) যে সমস্ত অসুখ-বিসুখ আছে; এই গুলোর জন্য উনার অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার প্রয়োজন। এর জন্যে বিদেশে তার চিকিৎসার দরকার।

বিএনপির এই নেতা বলেন, আমি সরকারের প্রতি আহ্বান জানাব- বাস্তবিকই উনার জামিন পাওয়ার যে নৈতিক অধিকার আছে; এই জামিনের অধিকার থেকে যেন তাকে বঞ্চিত করা না হয়।

দুদকের করা দুই মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রাখা হয়। অসুস্থতার জন্য বর্তমানে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন।

-জেডসি