ঢাকা, মঙ্গলবার ১২, নভেম্বর ২০১৯ ১১:৪৯:০৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

সারা দেশের হাসপাতালে ১৩১৬ ডেঙ্গু রোগী ভর্তি

তাসকিনা ইয়াসমিন

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৪৮ পিএম, ৮ অক্টোবর ২০১৯ মঙ্গলবার

সারা দেশের হাসপাতালে ১৩১৬ ডেঙ্গু রোগী ভর্তি আছে।

সারা দেশের হাসপাতালে ১৩১৬ ডেঙ্গু রোগী ভর্তি আছে।

সারাদেশে জানুয়ারি থেকে এ পর্যন্ত মোট ৯০ হাজার ৫শ ৪৫ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৮ হাজা র৯শ ৮৭ জন রোগী। আর বর্তমানে সারাদেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগী ভর্তি আছে ১ হাজার ৩শ ১৬ জন। তবে, ডেঙ্গু প্রতিরোধের সঙ্গে সংশ্লিষ্টরা ডেঙ্গু প্রতিরোধে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন। নিজ বাড়ি এবং এলাকা মশামুক্ত রাখার ব্যাপারে জোর দিচ্ছেন।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইর্মাজেন্সী অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এতথ্য জানান।

তিনি জানান, ঢাকার ৪১ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৪৪৮ জন, অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ভর্তি আছে ৮শ ৬৮ জন রোগী।

তিনি জানান, সারাদেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে ২৬৭ জন। এরমধ্যে ঢাকা বাইরে আক্রান্ত হয়েছে ২০৪ জন এবং ঢাকায় আক্রান্ত হয়েছে ৬৪ জন।

ডা. আয়শা আক্তার জানান গত ২৪ ঘন্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯ জন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ২২ জন,  ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়া

তিনি জানান, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৩৮ জন, চট্টগ্রাম বিভাগে ১৭ জন, খুলনা বিভাগে ১০৬ জন, রংপুর বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, বরিশাল বিভাগে ২৩ জন, সিলেট বিভাগে ১ জন ও ময়মনসিংহ বিভাগে ৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।  

এদিকে, আইইডিসিআর এর তথ্যানুযায়ী এ পর্যন্ত মৃত‌্যুর সংখ্যা ৮১ বলে জানানো হয়েছে।