ঢাকা, বৃহস্পতিবার ১৪, নভেম্বর ২০১৯ ১৫:১৯:১০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের শেষ আটে মেরি

খেলাধুলা ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:২৭ পিএম, ৯ অক্টোবর ২০১৯ বুধবার

থাইল্যান্ডের প্রতিপক্ষকে ৫-০ হারানোর পরে মেরি কম।

থাইল্যান্ডের প্রতিপক্ষকে ৫-০ হারানোর পরে মেরি কম।

ছয় বারের চ্যাম্পিয়ন মেরি কম ফের পদক জয়ের দিকে। রাশিয়ার উলান উদিতে আয়োজিত মেয়েদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে মেরি মঙ্গলবার ৫-০ জিতলেন থাইল্যান্ডের জুটাপাস জিপংয়ের বিরুদ্ধে। তৃতীয় বাছাই মেরি এই জয়ের কারণে পৌঁছে গেলেন শেষ আটে।

এ দিন প্রথম তিন মিনিট দেখে নেওয়ার পরই ম্যাচের দখল নেন মেরি। পাল্টা আক্রমণে প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে দেন তিনি। থাইল্যান্ডের জুটাপাস যথেষ্ট অভিজ্ঞ বক্সার। তিনিও ম্যাচ জেতার জন্য শুরু থেকেই আক্রমণাত্মক ভূমিকা নেন। কিন্তু শেষ পর্যন্ত মেরির সামনে দাঁড়াতে পারেনননি।

বিশ্ব মঞ্চে আরও একটি পদক জেতার জন্য  মেরিকে এরপর লড়তে হবে কলম্বিয়ার লোরেনা ভিক্টোরিয়া ভ্যালেন্সিয়ার সঙ্গে। এই খেলাটি হবে আগামীকাল ১০ অক্টোবর। লোরেনাকে কাল বৃহস্পতিবার হারাতে পারলে ৫১ কেজি বিভাগে প্রথম বার পদক জেতার গৌরব অর্জন করবেন মেরি।

লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী মেরি বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদকের দিকে এগোলেও হতাশ করলেন সুইটি বোড়ো। ৭৫ কেজি বিভাগে  শেষ ষোলোয় আটকে গেলেন তিনি। দ্বিতীয় বাছাই লুসি প্রিসের কাছে হেরে গেলেন।  ৩-১ গেমে জিতলেন কমনওয়েলথ গেমসের পদকজয়ী লুসি। তবে মেরির মতোই কোয়ার্টার ফাইনালে উঠেছেন ভারতীয় দলের আর এক মেয়ে বক্সার মঞ্জু রানি। তিনি ৪৮ কেজি বিভাগে লড়ছেন।