ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১৩:৫৮:৩২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বাংলাদেশের ফুটবলের উন্নতিতে সন্তোষ প্রকাশ ফিফা সভাপতির

ক্রীড়া প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:৫২ পিএম, ১৭ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ফুটবলের ক্রমাগত উন্নতিতে সন্তোষ প্রকাশ করে ঢাকায় সফররত বিশ্ব ফুটবল সংস্থার (ফিফা) সভাপতি জিয়ানি ইনফান্তিনো বলেছেন, বাংলাদেশের ফুটবলের উন্নয়নে ফিফার সহযোগিতা অব্যাহত থাকবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) ফিফার সঙ্গে অব্যাহতভাবে যোগাযোগ রাখার পরামর্শ দেন তিনি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এই কথা বলেন ফিফা সভাপতি। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এই নিয়ে অবহিত করেন।

প্রধানমন্ত্রী ফিফা সভাপতিকে জানান, সরকার সারাদেশে ফুটবলসহ অন্যান্য খেলার উন্নয়ন করার জন্য উপজেলা পর্যায়ে ৪৯২ মিনি স্টেডিয়াম নির্মাণ করছে। বাংলাদেশে স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জন্য খেলাধুলার প্রতিযোগিতা আয়োজন করা হয়। যাতে অনেক শিশুর ফুটবলসহ অন্যান্য খেলাধুলায় আরো মনযোগী হয়।  

নিজের পরিবারের খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তার ভাই শেখ কামাল আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন।

এর আগে ফিফার পক্ষ থেকে শেখ হাসিনার নাম লেখা নীল রংয়ের একটি ১০ নাম্বার জার্সি প্রধানমন্ত্রীকে উপহার দেন ইনফান্তিনো। প্রধানমন্ত্রীও ইনফান্তিনোর নাম খেলা লাল সবুজ বাংলাদেশ দলের একটি জার্সি উপহার দেন ফিফা সভাপতিকে।

এই সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং আবাহনী লিমিটেডের চেয়ারম্যান সালমান এফ রহমান; যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল; বাফুফে সভাপতি মো. সালাউদ্দিন; সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

-জেডসি