ঢাকা, শনিবার ১৪, ডিসেম্বর ২০১৯ ২:৩৮:০৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বিকালে যুবলীগের নেতাদের সাথে প্রধানমন্ত্রীর বৈঠক

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১১ পিএম, ২০ অক্টোবর ২০১৯ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতাদের সাথে আজ রবিবার বিকেল ৫টায় বৈঠকে বসবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গণভবনে যুবলীগের বৈঠকে বর্তমান চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনকে না রাখতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৩ তারিখের সম্মেলনের ব্যাপারে দিক-নির্দেশনা নিতে তারা এই বৈঠকে বসবেন।

যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ গত বুধবার (১৬ অক্টোবর) এই বৈঠকের বিষয়টি নিশ্চিত করেন।

সূত্রগুলো বলছে, তবে শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সংগঠনের বিতর্কিত নেতাদের ওই বৈঠকে উপস্থিতি না থাকতে নির্দেশ দেয়া হয়েছে। ক্যাসিনোণ্ডকা-সহ বিভিন্ন পদ বাণিজ্যসহ নানা অভিযোগের কারণে খোদ যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীও ওই বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না। ২০ অক্টোবর গণভবনে অনুষ্ঠিতব্য বৈঠকে কারা উপস্থিত থাকবেন, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে বুধবার বৈঠকে বসেছিলেন যুবলীগের শীর্ষ নেতারা। এই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, যুবলীগের যাদের বিরুদ্ধে অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে, শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী তাদের ২০শে অক্টোবরের বৈঠক থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যুবলীগের চেয়ারম্যান ছাড়াও সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু হওয়ায় তাকেও বৈঠক থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে যুবলীগের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

পরে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ গণমাধ্যমকে বলেন, চেয়ারম্যান যেহেতু অনেক দিন ধরে নিষ্ক্রিয়, তাই তিনি সম্ভবত গণভবনে যাবেন না। এর চেয়ে বেশি আমি আর কিছু বলতে পারব না।

এর আগে, ৯ অক্টোবর যুবলীগসহ আওয়ামী লীগের ৪ সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী- আগামী ২৩ নভেম্বর যুবলীগের কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা আছে। যুবলীগের সর্বশেষ জাতীয় সম্মেলন হয়েছিলো ৭ বছর আগে। ২০১২ সালের ১৪ জুলাই অনুষ্ঠিত হয় ৩ বছর মেয়াদি সর্বশেষ সম্মেলন। গঠনতন্ত্র অনুযায়ী- এরপর ২০১৫ সালে পরবর্তী সম্মেলন হওয়ার কথা থাকলেও তা আর হয়নি। মূলত, সংগঠনের শীর্ষ নেতৃত্বের অনীহায় নির্ধারিত সময়ের পরেও সম্মেলন করা যায়নি বলে অভিযোগ কয়েকজন যুবলীগ নেতার।

-জেডসি