ঢাকা, বৃহস্পতিবার ১৮, এপ্রিল ২০২৪ ১৭:৫০:৫৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

জাবি উপাচার্যের দুর্নীতির তথ্য দেবে আন্দোলনকারীরা

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১৯ পিএম, ৮ নভেম্বর ২০১৯ শুক্রবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির তথ্য-উপাত্ত শুক্রবার বিকালে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির কাছে জমা দেবে আন্দোলনকারীরা। এই কথা জানিয়েছেন আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন।

বৃহস্পতিবার রাতে জাবি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে প্রতিবাদী কনসার্ট করার সময় তিনি এই কথা জানান।

অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে ভিসি ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে গত কয়েক দিন ধরে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। উদ্ভুত পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলেও সেখানে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষক ও শিক্ষার্থীদের একটি অংশ।

এর মধ্যে, বৃহস্পতিবার এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে জাবি উপাচার্যের বিরুদ্ধে তোলা দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে না পারলে অভিযোগকারীদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

এর পরিপ্রেক্ষিতে দর্শন বিভাগের শিক্ষক ও আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বলেন, ভিসির দুর্নীতির যেসব তথ্য-উপাত্ত আমাদের কাছে রয়েছে; শুক্রবার ইউজিসি এবং শিক্ষা মন্ত্রণালয়ে তা জমা দেয়া হবে। আমাদের কাছে যে প্রমাণগুলো আছে; তাতে করে অধ্যাপক ফারজানা ইসলাম আর কোনোভাবেই তার পদে থাকতে পারেন না।

উল্লেখ্য, দুর্নীতির অভিযোগে জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবীতে আন্দোলনের প্রেক্ষিতে দুদিন আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে হল ছাড়তে বলা হয়। তবে হল ছাড়ার হুঁশিয়ারি সত্ত্বেও ছাত্র শিক্ষকদের একটি অংশ সেখানে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

-জেডসি