ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ৮:২৭:০১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

কলকাতা টেস্টে দর্শক মাতাবেন রুনা লায়লা

বিনোদন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৫০ পিএম, ৮ নভেম্বর ২০১৯ শুক্রবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ ও ভারত। দুই দলেরই অভিষেক হতে যাচ্ছে এই নতুন সংযোজনে। ২২ নভেম্বর কলকাতায় সেই ম্যাচকে কেন্দ্র করে আয়োজনের কমতি রাখছে না ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

দুই দলই ইতিহাসের অংশ হবে বিবেচনায় এ ম্যাচ নিয়ে বিসিসিআই আয়োজনের কমতি রাখছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও থাকবেন ঐতিহাসিক এ টেস্টে। লর্ডসের আদলে ‘ফাইভ মিনিটস বেল’ বাজিয়ে খেলা শুরুর ঘোষনা জানাবেন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোলাপী বলের ক্রিকেট ম্যাচটিকে আকর্ষণীয় করতে ইডেন গার্ডেনসের এ টেস্টে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী রুনা লায়লাকেও আমন্ত্রণ জানিয়েছেন। ম্যাচ শুরুর আগে গান গাইবেন এ কিংবদন্তি। ২১ নভেম্বর কলকাতা যাওয়ার কথা সংবাদমাধ্যমকে জানিয়েছেন রুনা লায়লা। খেলা শুরুর আগে প্রায় ১৫ মিনিটের মতো গান গাইবেন তিনি। দুই থেকে তিনটি গান গাওয়ার কথা রয়েছে তার।

২০০০ সালে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম টেস্টে বাংলাদেশ যে দল খেলিয়েছিল সে দলের সবাইকেও আমন্ত্রণ জানিয়েছে সিএবি। টেস্টের প্রথম দিনে ৪০ মিনিটের নৈশভোজ বিরতির সময় এইচআইভি পজিটিভ শিশুদেরও খেলার সুযোগ করে দেবে তারা। এ ছাড়াও টেস্টে প্রথম দিনে আকাশে হেলিকপ্টার থেকে স্কাইডাইভার ট্রফি নিয়ে নামবেন, এমন চমকপ্রদ কিছু দেখানোর পরিকল্পনাও করছে সিএবি।

-জেডসি