ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ৬:৫৪:৫৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বুলবুলের তাণ্ডবে লন্ডভন্ড দক্ষিণ ২৪ পরগনা

আন্তর্জাতিক ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৩৩ এএম, ১০ নভেম্বর ২০১৯ রবিবার

বুলবুলের তাণ্ডবে লন্ডভন্ড ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা।

বুলবুলের তাণ্ডবে লন্ডভন্ড ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা।

বুলবুলের তাণ্ডবে লন্ডভন্ড ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা। এ অঞ্চলে উপড়ে গেছে প্রচুর গাছপালা। নামখানায় ভেঙে গেছে জেটি।

বঙ্গোপসাগরের উত্তর-পশ্চিম অংশে সৃষ্টি হয়ে এই অতি প্রবল ঘূর্ণিঝড় ধেয়ে আসে উত্তর-পূর্ব দিকে। শনিবার রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টা অবধি ঘণ্টায় ১১০-১২০ কিমি বেগে ‘বুলবুল’ বয়ে যায় সুন্দরবনের ধানচি জঙ্গল সংলগ্ন অঞ্চল দিয়ে। স্থলভাগে আছড়ে পড়ার আগে কিছুটা শক্তিক্ষয় করলেও এর তাণ্ডবলীলা থেকে রেহাই পায়নি  রাজ্য। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ অংশ লন্ডভন্ড হয় বুলবুলের তাণ্ডবে।

দক্ষিণ ২৪ পরগনার কুলতলি ও মৈপিঠে প্রচুর গাছপালা ভেঙে পড়েছে। মাটির ঘর ভেঙে পড়েছে। সবচেয়ে বেশি প্রভাব পড়েছে সাগর নামখানা ও মৌসুমী দ্বীপে।

দেশটির আবহবিদদের ধারণা, ক্রমশ শক্তি হারিয়ে বুলবুল দক্ষিণ ২৪ পরগনার উপর দিয়ে বয়ে গিয়ে বাংলাদেশের খেপুপাড়ায় ঢুকবে। ফলে রোববারও দুই পরগনা এবং পড়শি বাংলাদেশের উপকূলবর্তী অংশে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে শনিবার রাজ্য জুড়ে তাণ্ড চালালেও আবহাওয়া দফতর জানিয়েছে, শক্তি হারাচ্ছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় বুলবুল। আজ সকাল ৭টার বুলেটিনে মৌসম ভবন জানিয়েছে, শক্তি হারিয়ে বুলবুল কলকাতার থেকে ১২৫ কিলোমিটার দূরে রয়েছে।