ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ২০:২৭:০৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

নুসরাত হত্যা: মৃত্যুদন্ডপ্রাপ্ত ১৬ আসামির আপিল

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৪৫ পিএম, ১৪ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় হাইকোর্টে জেল আপিল করেছেন মৃত্যুদন্ডপ্রাপ্ত ১৬ আসামি। হাইকোর্টের আপিল সেকশন থেকে জানানো হয়েছে, মঙ্গলবার (১৩ নভেম্বর) বিকেলে তারা জেল আপিল ফাইল করেন। ১৬ আসামি এখন কুমিল্লা এবং চট্টগ্রাম কারাগারের কনডেম সেলে আছেন।

মৃত্যুদন্ডপ্রাপ্তরা আপিলের প্রেক্ষিতে এখন হাইকোর্ট সেকশনে পেপারবুক তৈরি করা হবে। একই সাথে প্রসিকিউশনের ডেথ রেফারেন্স এবং আপিলকারীদের জেল আপিলের শুনানি করা হবে। জেল আপিলে মৃত্যুদন্ডপ্রাপ্তরা হাইকোর্টের কাছে বেকসুর খালাস চেয়েছেন বলে জানা গেছে।

আপিলকারীরা হলেন, সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ সিরাজ উদ দৌলা, নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, সোনাগাজী পৌরসভার কাউন্সিলর মাকসুদ আলম, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ, হাফেজ আব্দুল কাদের, আবছার উদ্দিন, কামরুন নাহার মনি, উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পা, আব্দুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন ওরফে মামুন, মোহাম্মদ শামীম, মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি রূহুল আমীন ও মহিউদ্দিন শাকিল।

নুসরাত হত্যা মামলায় গত ২৪ অক্টোবর ১৬ আসামির মৃত্যুদন্ড এবং ১ লাখ টাকা অর্থদন্ডের রায় দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ।

-জেডসি