ঢাকা, সোমবার ০৬, এপ্রিল ২০২০ ২১:৫৬:৪৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বিয়েতে কনের সাজ হওয়া চাই যুতসই

ফিচার ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:৫৬ পিএম, ৬ ডিসেম্বর ২০১৯ শুক্রবার

মডেল : সুরাইয়া ইয়াসমিন সুমা

মডেল : সুরাইয়া ইয়াসমিন সুমা

জীবনের বিশেষ মুহূর্তের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো বিয়ে। বিয়েতে কনের মূল আকর্ষণ সাজ। কনের সাজে বা ব্রাইডাল সাজে ভিন্নমাত্রা যোগ করে বিয়ে উৎসবকে দেওয়া যায় অনন্যতা। এখন চলছে বিয়ে মৌসুম। ট্রেন্ডি, ফিউশন ও ট্রাডিশনসহ বিভিন্ন সাজ নিয়ে ইদানিং তাই যথেষ্ট পরীক্ষা-নিরীক্ষা চলছে।
একেবারেই ন্যাচারাল লুক মনে হয় এমন সাজ-ইদানিং ব্রাইডাল সাজের ট্রেন্ডে পরিণত হয়েছে। জমকালো শাড়ি ও গহনার সঙ্গে সাজটা ন্যাচারাল হলে তো মন্দ নয়! তাই বিউটিশিয়ানকে বলতে হবে, ন্যাচারাল মনে হয়; এমন সাজে সাজিয়ে দিতে।
বিয়ের পোশাকের দিকেও রাখতে হবে আলাদা নজর। কোন রঙের পোশাকে কনে’কে সবচেয়ে বেশি আকর্ষণীয় এবং উজ্জ্বল দেখাবে বিষয়টি মাথায় রেখে তা নির্বাচন করতে হবে। প্রথাগত লাল বেনারসি শাড়িতেই যে সব কনে’কে অপরূপ লাগবে এমনটি ভাবার কোনো কারণ নেই।
এখন বিয়ের পোশাকে রঙের ক্ষেত্রেও এসেছে  ভিন্নতা।তবে বিয়ের শাড়ি বা এর অনুষঙ্গ উজ্জ্বল রঙের হওয়া ভালো। পোশাকের সঙ্গে মানানসই গহনা, ব্যাগ, জুতা ইত্যাদি এক্সেসরিজও থাকা চাই।
 মেকআপ যতই ভালো হোক না কেন, ত্বক ও চুল যদি সুন্দর ও উজ্জ্বল না হয় তাহলে দেখতে মোটেও সুন্দর লাগবে না। তাই বিউটি এক্সপার্টদের পরামর্শ মেনে, মাসখানেক সময় হাতে রেখেই রূপচর্চা শুরু করতে হবে। নিয়ম মেনে ভালোভাবে করতে হবে খাওয়া-দাওয়া।

মডেল : সুরাইয়া ইয়াসমিন সোমা, ছবি : পামান ফটোগ্রাফি, মেকআপ : উম্মে হাবিবা নিশা, পোশাক ও জুয়েলারি : বিউটিসিটি; ফেসবুক লিংক : https://www.facebook.com/Beauticity-110134120322008/