ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ৬:৫৩:২১ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

৩ বছর পর শিরোপা জিতলেন সেরেনা

ক্রীড়া ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৩৬ পিএম, ১৩ জানুয়ারি ২০২০ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

২০১৭ সালে সর্বশেষ জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন। এরপর চারবার গ্র্যান্ডস্লামের ফাইনালে গেছেন সেরেনা উইলিয়ামস, কিন্তু শিরোপা রয়ে গেছে ধরা ছোঁয়ার বাইরেই। সেই আক্ষেপ তার ঘুচলো তিন বছর পর, অকল্যান্ড ইন্টারন্যাশনালের শিরোপা জিতে।

২০১৮ ও ২০১৯ সালে উইম্বলডন ও ইউএস ওপেনের ফাইনালে পৌঁছেছিলেন সেরেনা। শিরোপা জিততে না পারায় কিংবদন্তি মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ডস্লাম জেতার রেকর্ডে ভাগ বসাতে পারেননি। অস্ট্রেলিয়ান ওপেনের আগে এই শিরোপা তাকে সেই রেকর্ড ছুঁতে প্রেরণা দেবে তাতে সন্দেহ নেই। অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে ২০ জানুয়ারি।

২৩টি গ্র্যান্ডস্লাম জেতা সেরেনা অকল্যান্ডের ফাইনালে শুরুটা করেছিলেন শ্লথ গতিতে। স্বদেশি যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলা প্রথম সেটে এক পর্যায়ে এগিয়েই ছিলেন ৩-১ গেমে। সেরেনা ঘুরে দাঁড়িয়ে দুই সেট জিতে নিয়েছেন ৬-৩, ৬-৪ গেমে। তিন বছরে এই প্রথম একক শিরোপা ঘরে তুলতে পারলেন তিনি।

এই শিরোপা জয় থেকে পাওয়া প্রায় ৩ কোটি ৮৫ লাখ ১১ হাজার ৪৪৫ টাকার পুরোটাই দান করেছেন অস্ট্রেলিয়ায় দাবানলে দুর্গতদের মাঝে। টুর্নামেন্টে তার পরিহিত জামাটিও দান করার সিদ্ধান্ত নিয়েছেন টেনিসের এই জীবন্ত কিংবদন্তী।

-জেডসি