ঢাকা, শুক্রবার ২৯, মার্চ ২০২৪ ১:০০:৫৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

পদক নয়, সন্তানদের নিয়ে নিশ্চিন্তে বাঁচতে চাই: বাইকচালক শাহনাজ

অনু সরকার

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:০৮ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯ শুক্রবার

ফাইল ছবি

ফাইল ছবি

উবারের সেই নারী বাইক চালক শাহনাজ আক্তার পদক পাচ্ছেন। তাকে এ পদক দেবে ‘এ আর কিডস মিডিয়া’। শাহনাজ এ খবরটি জানতেন না। দেশের প্রথম নারীবিষয়ক অনলাইন নিউজ পোর্টাল উইমেনিউজ২৪ডটকম-এর পক্ষ থেকে এ বিষয়ে কথা হলে তিনি জানান, বিষয়টি তিনি জানেন না। পদক বা পুরস্কার নয়, এ মুহূর্তে সন্তানদের নিয়ে নিশ্চিন্তে বাঁচতে চান তিনি।

পদক পাওয়ার খবরটি শুনে শাহনাজ আক্তার উইমেনিউজ২৪ডটকম-কে বলেন, আমি আসলে পদক বা পুরস্কার পাওয়ার বিষয়টি আমি জানি না। এখনই আপনার কাছে শুনলাম।

ফোনে কথপোকথনে তিনি বলেন, পদক পেয়ে আমি খুশি হতে চাই না। আমি তখনই খুশি হবো যখন আমার সন্তানদের জন্য কিছু করতে পারবো, তাদের নিশ্চয়তা দিতে পারবো।

তিনি বলেন, আপানাদের সাংবাদিকদের সহায়তার জন্য আমি আমার চুরি যাওয়া বাইকটি দ্রুত ফিরে পেয়েছি। পুলিশ প্রশাসনকে আমি ধন্যবাদ জানাই। ধন্যবাদ সব সাংবাদিকে।

শাহনাজ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি কৃতজ্ঞ। তার সময়ে উবার সার্ভিস দেশে চালু হওয়াতে আমি মটরবাইক চালিয়ে আয় করতে পারছি। আমার দুই মেয়ের মুখে খাবার তুলে দিতে পারছি।

তিনি বলেন, অনেক লড়াই করে অনেক প্রতিকুলতার মধ্য দিয়ে আমাকে যেতে হচ্ছে। দেশের অনেক মেয়ে এভাবে লড়াই করে বেঁচে আছে। মাননীয় প্রধানমন্ত্রী যদি এসব মেয়েদের জন্য কিছু করেন তাহলে তারা জীবনে অনেক কিছু করতে পারবে।

শাহনাজ আক্তার বলেন, আমি বিশ্বাস করতে পারিনি যে আমার বেঁচে থাকার অবলম্বন বাইকটি আমি আবার ফিরে পাবো। সাংবাদিকরা চারদিক থেকে এভাবে আমার পাশে দাঁড়ানোতে আমি বাইকটি ফিরে পেয়েছি। আমি বাঁচতে চাই, আমার কন্যা দুটিকে ভালভাবে বাঁচিয়ে রাখতে চাই।