ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ১৬:৪৬:২৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক নিয়োগ

চাকরি ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৪ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯ শনিবার

ফাইল ছবি

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগে প্রভাষক পদে নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করেছে।

আবেদনকারীর স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সনাতন পদ্ধতিতে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় যেকোন একটিতে প্রথম বিভাগ এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় বিভাগ থাকতে হবে। গ্রেডিং পদ্ধতিতে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ গ্রেড পয়েন্ট ৫.০০ স্কেলে যে কোন একটিতে ন্যূনতম জিপিএ/সিজিপিএ ৩.৫০ এবং অন্যটিতে জিপিএ/সিজিপিএ ৪.৫০ থাকতে হবে।

সনাতন পদ্ধতিতে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় যেকোন একটিতে প্রথম শ্রেণী এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণী থাকতে হবে। গ্রেডিং পদ্ধতিতে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় জিপি (গ্রেড পয়েন্ট) ৪.০০ স্কেলে যে কোন একটিতে ন্যুনতম ৩.২৫ এবং অন্যটিতে ৩.৫০ থাকতে হবে। অনলাইনে বা দূরশিক্ষণের মাধ্যমে প্রাপ্ত এম.ফিল বা পিএইচডি বা অন্য কোন ডিগ্রি গ্রহণযোগ্য হবে না।

প্রভাষক পদে বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ২২,০০০/- ৫৩,০৬০/ টাকা এবং নিয়মানুযায়ী অন্যান্য ভাতাদি।

দরখাস্তের নির্ধারিত ফরম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে 'রেজিস্ট্রার, রাজশাহী বিশ্ববিদ্যালয়' বরাবর পৌঁছাতে হবে।