ঢাকা, বুধবার ১৭, এপ্রিল ২০২৪ ৩:৫৪:১৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

চকবাজারে অগ্নিকাণ্ড: দোলাসহ ৫ জনের লাশ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৩০ পিএম, ১২ মার্চ ২০১৯ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চকবাজারের চুড়িহাট্টার আগুনের ঘটনায় নিখোঁজ থাকা রেহনুমা তারান্নুম দোলার মরদেহ শনাক্ত করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার দ্বিতীয় ধাপে পাঁচটি মরদেহের পরিচয় শনাক্ত করে সিআইডি। ঢাকা মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতলের মর্গে থাকা বাকি লাশগুলো থেকে ডিএনএ পরীক্ষার মাধ্যমে তিন সপ্তাহ পর শনাক্ত করা হয়েছে দোলাকে।

অন্য চারজন হলেন হাজী ইসমাইল, ফয়সাল সারওয়ার, মোস্তফা ও মোহাম্মদ জাফর।

সংবাদ সম্মেলনে সিআইডি’র অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন জানায়, দোলার বাবা দলিলুর রহমান দুলালের ডিএনএ নমুনার সঙ্গে এটি মিলে যাওয়ায় নিশ্চিত হওয়া গেছে যে এটিই তার মরদেহ। মরদেহ হস্তান্তরের জন্য ইতোমধ্যে শনাক্তদের পরিচয় চকবাজার থানা পুলিশের কাছে পাঠানো হয়েছে।

এদিকে গত ২০ ফেব্রুয়ারি চকবাজারে আগুনের ঘটনার রাতে শিল্পকলা একাডেমি থেকে একসঙ্গে কবিতা আবৃতির অনুষ্ঠান শেষে বাড়ি ফিরছিলেন দুই বান্ধবী। এরপর থেকে হঠাৎ নিখোঁজ দুজন। দু’দিন ধরে বোনকে খুঁজে না পেয়ে গিয়েছিলেন মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে।

ডিবি জানায়, অগ্নিকাণ্ডের দিন রাত সোয়া ১০টায় ফাতেমাতুজ জোহরা বৃষ্টির মোবাইল সর্বশেষ বেগমবাজারের লোকেশনে ছিল। ডিবির তথ্যে আতঙ্কিত দুই পরিবার।

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় নিহত কি-না এই শঙ্কা নিয়ে ২২ ফেব্রুয়ারি ঘটনাস্থলে এসেছিলেন দুই বান্ধবীর ভাই। অবশেষে তাদের শঙ্কাই সত্য হল। দুজনই চুড়িহাট্টার পাশ দিয়ে রিকশায় যাওয়ার সময় প্রাণ হারান।

৬ মার্চ সিআইডি ডিএনএ টেস্টের মাধ্যমে বৃষ্টির পরিচয় শনাক্ত করা গেলেও দোলার কোনো খোঁজ পাওয়া যায়নি। তারপর মঙ্গলবার দ্বিতীয় ধাপে পাঁচটি মরদেহের পরিচয় শনাক্ত করে সিআইডি। এর মধ্যে দোলার মরদেহও মিলে।

-জেডসি