ঢাকা, শুক্রবার ২৬, এপ্রিল ২০২৪ ১:৫৬:২৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বঙ্গমাতা গোল্ডকাপ: যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-লাওস

খেলাধুলা ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৪৩ এএম, ৪ মে ২০১৯ শনিবার

ঘূর্ণিঝড় ফনির কারণে বাতিল ঘোষণা করা হয়েছে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপ আন্তর্জাতিক মহিলা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল। শুক্রবার সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ফনির প্রভাবে ম্যাচ শুরুর দুই ঘন্টা আগে থেকে শুরু হয় প্রচন্ড বৃষ্টি ও ঝড়ো হাওয়া। ফলে ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করে আয়োজকরা। একই সঙ্গে স্বাগতিক বাংলাদেশ ও লাওস অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল দলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।
শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এমপি সাংবাদিকদের বলেন, ঘূর্ণিঝড় ফনির কারণে দুই দলের সঙ্গে আলোচনা করেই ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে এবং ২য় ম্যাচে কিরগিজস্তানকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে সেমি-ফাইনাল নিশ্চিত করেছিল লাল সবুজের নারী দল। সেমি ফাইনালে মঙ্গোলিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে মিসরাত জাহান মৌসুমীর নেতৃত্বাধীন দলটি।
অপরদিকে গ্রুপ পর্বের সূচনা ম্যাচে মঙ্গোলিয়াকে ৫-০ গোলে হারিয়ে দেয়া লাওস গ্রুপের দ্বিতীয় ম্যাচে ৬-০ গোলের বিশাল ব্যবধানে হারায় তাজিকিস্তানকে। সেমি-ফাইনালে তারা ৭-১ গোলে কিরগিজস্তানকে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।
ছয় জাতির এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে কিরগিজস্তান, লাওস, মঙ্গোলিয়া, তাজিকস্তান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদেশ।