ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১৪:২৩:৩০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

পরলোকে ‘কে সেরা সেরা’খ্যাত হলিউড কিংবদন্তী ডরিস ডে

বিনোদন ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:১৬ পিএম, ১৪ মে ২০১৯ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

হলিউডের স্বর্ণযুগের অভিনেত্রী ছিলেন ডরিস ডে। তার কণ্ঠে ‘কে সেরা সেরা (হোয়াটএভার উইল বি, উইল বি)’ গানটি সারা বিশ্বে মানুষের মনে জায়গা করে বিশ্ব ক্লাসিকের মর্যাদা পেয়েছে। আলফ্রেড হিচককের ‘দ্য ম্যান হু নিউ টু মাচ’ চলচ্চিত্রে নিজের গাওয়া এই গানে ঠোঁট মিলিয়েছিলেন তিনি। তার অভিনয়ে একের পর এক চলচ্চিত্র জায়গা করে নেয় দর্শকদের মনে। সেই সঙ্গে তিনিও হয়ে উঠেছিলেন সেই সময় হলিউডের এক নম্বর অভিনেত্রী। সোমবার ৯৭ বছর বয়সে চলে গেলেন হলিউডের এই কিংবদন্তী।

সোমবার ডরিস ডে অ্যানিমাল ফাউন্ডেশন বিবৃতি দিয়ে জানায়, ক্যালিফোর্নিয়ার কারমেল ভ্যালির বাড়িতে মৃত্যু হয়েছে এই অভিনেত্রীর। বিবৃতিতে বলা হয়েছে, “৯৭ বছর বয়সেও সুস্থ ছিলেন তিনি। কোনও রকমের অসুস্থতা ছিল না। কিন্তু কয়েকদিন আগে ভয়ানক নিউমোনিয়ায় আক্রান্ত হন ডরিস। এই কারণেই সোমবার তার মৃত্যু হয়েছে। মৃত্যুর সময় তার স্বজনরা তার সঙ্গে ছিলেন। ডরিসের ইচ্ছা ছিল, তাঁর মৃত্যুর পর যেন কোনও রকমের অনুষ্ঠান না করা হয়। তাই পরিবারের কাছের লোকেদের উপস্থিতিতেই তাঁকে কবর দেওয়া হয়েছে।”

৫০ ও ৬০ দশকে রক হাডসনের সঙ্গে জুটি বেঁধে বেশ কিছু মনমাতানো রোম্যান্টিক কমেডি চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। তাঁর অভিনয়ে উল্লেখযোগ্য ফিল্মের কয়েকটি- ‘পিলো টক ( ১৯৫৯ ), ‘মিডনাইট লেস’, ‘টানেল অফ লাভ’, ‘বিলি রোজ’স জাম্বো’, ‘মুভ ওভার ডার্লিং’ প্রভৃতি।

-জেডসি