ঢাকা, বুধবার ১৭, এপ্রিল ২০২৪ ২:০৮:২৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

বিশ্বকাপে নজর কাড়ছেন পাক ধারাভাষ্যকার জয়নার

খেলাধুলা ডেস্ক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৫৪ এএম, ৪ জুন ২০১৯ মঙ্গলবার

জয়নাব আব্বাস

জয়নাব আব্বাস

বিশ্বকাপের যুদ্ধ শুরু হয়ে গেছে। বেশির ভাগ দেশই তাদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে। সোমবার মুখোমুখি হয়েছে পাকিস্তান ও ইংল্যান্ড। এবারের বিশ্বকাপে ক্রিকেটাররা ছাড়াও নজর থাকছে বেশ কয়েক জনের দিকেও। এরকমই একজন ধারাভাষ্যকারের সঙ্গে পরিচিত হওয়া যাক।

ডাকসাইটে সুন্দরী এই ধারাভাষ্যকার পাকিস্তানের একজন জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক। এই তরুণীকে নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া। বলা হচ্ছে, বিশ্বকাপে সংবাদমাধ্যমের নজর থাকবে এই তরুণীর দিকে।

ছোট থেকেই পরিবারের সঙ্গে ক্রিকেট দেখতে দেখতে দক্ষতা জন্মায় তার। কোনও রকম পূর্ব অভিজ্ঞতা ছাড়াই ক্রীড়া সাংবাদিক হওয়ার জন্য আবেদন করেন। ক্রিকেটে দক্ষতার কারণেই মেলে সুযোগ।

জয়নাব আব্বাস নাম এই তরুণীর। তার মা পাকিস্তানে রাজনীতির সঙ্গে যুক্ত। পাকিস্তানি সুপার লিগের কারণে জনপ্রিয় মুখ হয়ে ওঠেন জয়নাব।

চ্যাম্পিয়নস ট্রফির সময় পাকিস্তানের ‘ন্যাশনাল লাকি চার্ম’ পুরস্কার পেয়েছেন তিনি। এই সঞ্চালিকা অফার পেয়েছেন নায়িকা হওয়ারও।

মডেলিংও করেছেন কিছু বিজ্ঞাপনী ছবিতে। মণীশ মলহোত্রার ফ্যাশন শো’য়ে র‌্যাম্পে হেঁটেছেন তিনি। নিজেও মেক ওভার আর্টিস্ট হিসাবে কাজ করেন।

বিরাট কোহালি ও এবি ডেভিলিয়ার্সের সঙ্গে ছবি তোলার কারণে ট্রোলিংয়ের শিকার হয়েছিলেন। আইপিএলের একটি ম্যাচে আরসিবিকে সমর্থনের জন্যেও পাকিস্তানে ট্রোলিংয়ের শিকার হন তিনি।

জয়নাব পড়াশোনা করেছেন ম্যানেজমেন্ট নিয়ে ওয়ারউইক বিশ্ববিদ্যালয় থেকে।

১২ জনের পরিবারে বেড়ে উঠেছেন, তাই আদরেই মানুষ। সে কারণেই কাজে কখনও বাধা আসেনি পরিবারের তরফ থেকে, জানান জয়নাব।

তবে শুধুমাত্র নারী হওয়ার কারণে পাকিস্তানের এক বিখ্যাত ক্রিকেটার তাকে সাক্ষাৎকার দিতে চাননি, এমনটাও অভিযোগ করেছিলেন তিনি। ক্রিকেটারের নাম অবশ্য গোপনই রেখেছিলেন জয়নাব।

সোশ্যাল মিডিয়ায় জয়নাব জানিয়েছেন, তিনি বেশ ভুলো মনের। এর ফলে নাকি একবার বিমানও মিস করেছিলেন।

ব্রাজিলের ফুটবল তারকা রোনাল্ডিনহোর সঙ্গে দেখা গিয়েছে তাকে। ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা, বলিউড তারকা বিপাশা বসু, কিয়ারা আমবাণীর সঙ্গেও বন্ধুত্ব রয়েছে তার।