ঢাকা, বৃহস্পতিবার ২৫, এপ্রিল ২০২৪ ১০:২৪:৩৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

দাঁতের চিকিৎসা শেষে ফের কেবিনে খালেদা

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:৩২ পিএম, ১২ জুন ২০১৯ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দাঁতের চিকিৎসা শেষে ফের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিনে নেওয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে।

হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক জানিয়েছেন, বেগম জিয়ার দাঁতের চিকিৎসা সফলভাবে শেষ হয়েছে। তার সার্বিক শারীরিক অবস্থা ভালো আছে, ডায়াবেটিসও নিয়ন্ত্রণে আছে বলে জানান তিনি।

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বুধবার দুপুর একটার দিকে বিএনপি প্রধানকে হাসপাতালটির ডেন্টাল ইউনিটে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি ৪৫ মিনিটের মতো অবস্থান করেন। হাসপাতালের আনসার ও রমনা বিভাগের পুলিশের কঠোর নিরাপত্তায় পৌনে দুই টায় বিএসএমএমইউর একটি মাইক্রোবাসে করে তাকে কেবিন ব্লকে আনা হয়। খালেদার চিকিৎসার জন্য নেয়ার সময় রোগী ছাড়া অন্যদের প্রবেশ বন্ধ করে দেয় পুলিশ।

গত ২৫ মার্চ বেগম খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ-তে ভর্তি করা হয়। খালেদা জিয়া আর্থাইটিস ও ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন।

ঈদের আগে হাসপাতালের পরিচালক বলেছিলেন, মুখে জিহ্বায় ঘা হওয়ায় খালেদা জিয়ার খেতে সমস্যা হচ্ছিল। তবে তা অনেকটাই সেরে গেছে।

গত বছরের ফেব্রুয়ারি থেকে দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজা খাটছেন খালেদা জিয়া। খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছিল এতদিন। বর্তমানে বিএসএমএমইউতে তিনি চিকিৎসাধীন আছেন।

-জেডসি